adimage

১৭ নভেম্বর ২০১৯
সকাল ১১:১৪, রবিবার

মালদ্বীপে ইসলামি ব্যাংকের এমডি হলেন মুহাইমেন

আপডেট  04:08 PM, মার্চ ১১ ২০১৯   Posted in : অর্থ ও বাণিজ্য ব্যাংক-বীমা    

মালদ্বীপেইসলামিব্যাংকেরএমডিহলেনমুহাইমেন

ঢাকা, ১১ মার্চ : প্রথম বাংলাদেশি হিসাবে এ. ই. আব্দুল মুহাইমেন মালদ্বীপে অবস্থিত মালদ্বীপ ইসলামিক ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক হিসাবে যোগদান করেছেন। এর পুর্বে তিনি বাংলাদেশে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

মুহাইমেন দীর্ঘকাল যাবৎ এশিয়া, অস্ট্রেলিয়া ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন ব্যাংকে ব্যাংকিং ব্যবস্থাপনার নানা ক্ষেত্রে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্বরত ছিলেন। এছাড়া, তিনি বাংলাদেশের ব্র্যাক ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বও পালন করেছেন।

তিনি ব্র্যাক ব্যাংকে দায়িত্বরত থাকাকালীন সময়ে এসএমই, রেমিটেন্স ও রিটেল ব্যবসার ক্ষেত্রকে প্রসারিত করেছেন এবং ব্যবসায় নেতৃত্ব অর্জনে সক্ষম হয়েছেন।

মুহাইমেন ১৯৮৬ সালে এ এন জেড গ্রীন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসাবে কর্মজীবন শুরু করেন। তিনি এ এন জেড গ্রীন্ডলেজ ব্যাংক ও স্ট্যন্ডার্ড চার্টাড ব্যাংকে প্রায় ১৭ বছরের অধিক সময় দায়িত্বরত ছিলেন।

তিনি সর্বশেষ স্ট্যন্ডার্ড চার্টাড ব্যাংকের মধ্যপ্রাচ্য ও দক্ষিন এশিয়া অঞ্চলের এসএমই ও মর্টগেজ বিভাগের আঞ্চলিক প্রধানের দায়িত্বরত ছিলেন।

তিনি বিভিন্ন ব্যাংকের সিএফও, হেড অফ হিউম্যান রিসোর্স, হেড অফ কার্ডস, চিফ অপারেটিং অফিসার, ডেপুটি সিইও প্রভৃতি পদে দায়িত্বরত ছিলেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul