adimage

২৪ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০৭:৫৯, শনিবার

সংসদে ব্যাংক কোম্পানি আইন পাস

আপডেট  07:59 PM, জানুয়ারী ১৬ ২০১৮   Posted in : অর্থ ও বাণিজ্য ব্যাংক-বীমা    

সংসদেব্যাংককোম্পানিআইনপাস

ঢাকা, ১৭ জানুয়ারি : দেশের ব্যাংক কোম্পানিতে একই পরিবারের দুজনের স্থলে চারজনকে পরিচালক করার বিধান করে গতকাল মঙ্গলবার সংসদে ব্যাংক কোম্পানি সংশোধন বিল-২০১৮ পাস করা হয়েছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিলটি পাসের প্রস্তাব করেন। জাতীয় সংসদে ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে বিলটি পাস হয়।

এই  বিলে বিদ্যমান ব্যাংক কোম্পানি আইনের ধারা ৩-এর উপ-ধারা (৩)-এর সংশোধন করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ৭-এর উপ-ধারা (৩)-এর সংশোধন করা হয়েছে।

একইভাবে বিদ্যমান আইনের ধারা ৮-এর শতাংশের দফা (ক)-তে উল্লিখিত ধারা-২৬ (১)-এর সংশোধন করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ১৫-এর উপ-ধারা ৪-এ উল্লিখিত প্রধান নির্বাহী কর্মকর্তা শব্দগুলোর পর নির্বাচন বা ক্ষেত্রমতে মনোনয়নের পর শব্দগুলো সন্নিবেশিত করা হয়।

বিলে বিদ্যমান আইনের ধারা ১৫-এর উপ-ধারা ১০-এ উল্লিখিত দুজনের শব্দটির পরিবর্তে চারজনের শব্দটি প্রতিস্থাপন করা হয়েছে। এর ফলে বিলে ব্যাংক কোম্পানির কোনো এক পরিবারের দু’জন পরিচালক রাখার বিদ্যমান বিধান সংশোধন করে চারজন করার বিধান করা হলো।

জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজী, ফখরুল ইমাম, নূরুল ইসলাম ওমর, নূরুল ইসলাম মিলন, রওশন আরা মান্নান ও নূর-ই-হাসনা লিলি চৌধুরী বিলের ওপর জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানোর প্রস্তাব আনলে তা কণ্ঠভোটে নাকচ হয়ে যায়।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul