adimage

২০ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০১:৫৩, মঙ্গলবার

নির্মাণ শ্রমিকদের ১১ দফা

আপডেট  07:37 AM, জানুয়ারী ১৮ ২০১৮   Posted in : অর্থ ও বাণিজ্য     

নির্মাণশ্রমিকদের১১দফা

ঢাকা, ১৮ জানুয়ারি : কর্মস্থলে নিরাপত্তা, পেনশন স্কীম ও রেশনিং ব্যবস্থা চালুসহ ১১ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব)।

আজ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নির্মাণ শ্রমিকদের দাবি দিবস’ উপলক্ষে ইনসাব আয়োজিত সমাবেশ ও র‍্যালিতে এসব দাবি জানান বক্তারা।

বক্তারা বলেন, নির্মাণ শ্রমিকদের নিরাপত্তার কোনো ব্যবস্থা নেই। কর্মস্থলে নিহত হলে শ্রমিকদের কোনো ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা নেই। অথচ এ কাজেই সবচেয়ে বেশি ঝুঁকি রয়েছে।

ইনসাব সভাপতি মো. রবিউল ইসলাম বলেন, এ নির্মাণ শ্রমিকরা নিজের জীবন বাজি রেখে মানুষের দালান ও আবাস স্থল তৈরি করেন। এদের পরিশ্রমে অনেক ডেভেলপার কোম্পানির মালিক কোটিপতি হয়েছেন। কিন্তু এ শ্রমিকদের অধিকার দিতে চান না। আগামী ২০১৮-২০১৯ অর্থ বছরে কর্মস্থলে নিহতদের জন্য ১৫ লাখ টাকা ও পঙ্গু হওয়া শ্রমিকদের জন্য ২০ লাখ টাকা ক্ষতিপূরণসহ সকল মৌলিক অধিকার বাস্তবায়নের দাবি জানান তিনি।

ইনসাব সভাপতি মো. রবিউল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ইনসাব সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শহিদুল্লাহ চৌধুরী, সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদ ইসলাম খান প্রমুখ।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul