adimage

২১ জানুয়ারী ২০১৮
সকাল ০৫:০৪, রবিবার

নবাবগঞ্জে ভূমি অফিস ঘেরাও, স্মারকলিপি প্রদান

আপডেট  03:42 PM, ডিসেম্বর ১৭ ২০১৭   Posted in : অর্থ ও বাণিজ্য কৌতুক    

নবাবগঞ্জেভূমিঅফিসঘেরাও,স্মারকলিপিপ্রদান

প্রিয় বাংলা অনলাইন:
নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়ন ভূমি অফিসের প্রস্তাবিত নতুন ভবন প্রত্যন্ত অঞ্চলে নির্মাণের প্রস্তাব করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, অফিস ঘেরাও ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে নয়নশ্রী ইউনিয়নের জনগন। রোববার সকাল ১১টায় তাঁরা এ কর্মসূচী পালন করেন। 
এ সময় বিক্ষোভকারীরা নয়নশ্রী থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে পুরাতন বান্দুরা বাজারে অবস্থিত নয়নশ্রী ইউনিয়ন (ভূমি) অফিস ঘেরাও করে রাখে। এতে প্রায় দুইঘন্টা ওই অফিসের সকল কার্যকম বন্ধ ছিলো। এসময় তাঁরা মানববন্ধন করে নয়নশ্রী ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর স্মারকলিপি প্রদাণ করে। 

বিক্ষোভকারীরা জানান, ১৯৫৪ সাল থেকে পুরাতন বান্দুরা বাজারে (নয়নশ্রী ও বান্দুরা ইউনিয়নের) নয়নশ্রী ইউনিয়ন ভূমি অফিসের কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রতিটি ইউনিয়নে একটি করে ভূমি অফিস নির্মানের সরকারী নির্দেশনা থাকায়  নয়নশ্রী ইউপি চেয়ারম্যান রিপন মোল্লা কারও সাথে কোন আলোচনা না করেই প্রত্যন্ত অঞ্চল বাংলাবাজারের ভবন নির্মাণে প্রস্তাব করেন। সেখানে ভূমি অফিস নির্মাণ করা হলে বিভিন্ন সমস্যায় পড়তে হবে নয়নশ্রীবাসিকে। এই সময় তারা প্রস্তাবিত ভবনটি নয়নশ্রী ইউপি ভবনের পাশে সরকারি জমিতে নির্মানের দাবী জানায়। পরে নয়নশ্রী ইউনিয়নবাসীর পক্ষে স্থানীয় আওয়ামীলীগ নেতা শিকদার মোক্তার হোসেন খৈমদ্দিনের স্বাক্ষরিত স্মারকলিপি নয়নশ্রী ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নজরুল ইসলাম ও  নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমরুল হাসানের বরাবর প্রদান  করেন বিক্ষোভকারীরা। 

মানববন্ধনে নয়নশ্রী ইউনিয়নের ৭নং ওয়ার্ড সদস্য মো. শামীম দেওয়ান নেতৃত্বে বক্তব্য রাখেন নয়নশ্রী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা তাহের খান, মিজানুর রহমান, মাসুদ মোল্লা, মো. ফারুক, ইউপি সদস্য- টমাস রোজারিও, লিপি গমেজ, আনিসুল ইসলাম, সামসুল হক সিদ্ধা, মো. আসলাম মিয়া, নুরজাহাস বেগম, রিপন ভূইয়া, ব্যবসায়ী শাহজাহান মোল্লা, রাজুল ইসলাম রাজু, সামসুল ইসলাম প্রমূখ।

এ বিষয়ে নয়নশ্রী ইউপি চেয়ারম্যান রিপন মোল্লা বলেন, আমার নয়নশ্রী ইউনিয়নের মধ্য পয়েন্ট হচ্ছে বাংলাবাজার তাই আমি সকল জনগনের কথা চিন্তা করে ঐ স্থানে ভূমি অফিসটি নির্মাণের প্রস্তাব দিয়েছি। তবে এর চেয়ে যদি কোন ভাল স্থান জনগন দিতে পারে তাহলে আমার কোন সমস্যা নেই কারণ অফিসটি জনগনী ব্যবহার করবে। 
 
এ বিষয়ে নয়নশ্রী ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নজরুল ইসলাম স্বারকলিপি গ্রহনের কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে আমার কিছু করার নেই। যা করার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্যার করবে। 

নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমরুল হাসান বলেন, ঘটনাস্থলে গিয়ে ও নির্বাহী কর্মকর্তা সাথে পরামর্শ করে ব্যবস্থা গ্রহণ করা হবে।  

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তোফাজ্জল হোসেন বলেন, অধিক জনগনের মতামতে ঐ ইউনিয়নের ভূমি অফিস নির্মাণ করা হবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul