adimage

২১ জানুয়ারী ২০১৮
সকাল ০৫:০৬, রবিবার

দোহারের ইউএনও’র উদ্যোগ: সেই প্রতিবন্ধি রুনা পেল ‘হুইল চেয়ার’

আপডেট  11:23 AM, নভেম্বর ২১ ২০১৭   Posted in : অর্থ ও বাণিজ্য পাঁচফোড়ন কৌতুক    

দোহারেরইউএনও’রউদ্যোগ:সেইপ্রতিবন্ধিরুনাপেল‘হুইলচেয়ার’

শামীম আরমান, দোহার:
কয়েকদিন আগে যে মেয়েটির অদম্য ইচ্ছা দোহার-নবাবগঞ্জ ও কেরানীগঞ্জের অনেক মানুষের মনেই দাগ কেটেছিল সেই মেয়েটির সত্যিকারের ইচ্ছা ও প্রানশক্তি পূরণে জলজ্যান্ত প্রমান দেখালো খোদ দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল-আমিন। 
জানা যায়, জেএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শণে গিয়ে মেয়েটির দিকে চোখ যেতেই কেন যেন চোখ আটকে যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল-আমীনের। কাছে যেতেই দেখলেন ওর দুটো পায়েই সমস্যা। অর্থাৎ মেয়েটি শাররীক প্রতিবন্ধি। আর এ প্রতিবন্ধিতাকেই জয় করে দুই হাত দিয়ে মেয়েটি অত্যন্ত চমৎকারভাবে উত্তরপত্র লিখছে।  জানতে পারলেন ওর নাম রুনা। 
কথা বলে জানলেন সে দোহার উপজেলা লটাখোলা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর শিক্ষার্থী রুনা আক্তার। যার জীবন সংগ্রাম ও অদম্য ইচ্ছার এক বাস্তবতার কথা ইতোমধ্যেই আপনাদের সামনে তুলে ধরেছিল সাপ্তাহিক প্রিয় বাংলা। যার শিরোনাম ছিল “প্রতিবন্ধী স্কুলে ভর্তি হতে চায় রুনা”। 
দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল-আমীন বলেন, পরীক্ষার হলে গিয়ে মেয়েটিকে দেখে আমি কিছু একটা ভাবছিলাম। ওর চোখে-মুখে তাকিয়ে দেখেছি প্রতিবন্ধিতাকে জয় করেই ওর পড়াশুনার অদম্য ইচ্ছাশক্তি রয়েছে। ও অনেক এগুতো চায় সামনের দিকে। ওর কথা কয়েকজনকে বললাম। এর মধ্যে মো. আমজাদ হোসেন নামে এক ব্যক্তি আমার মুখে ওর গল্পটা শুনে স্বেচ্ছায় ওকে একটি হুইল চেয়ার কিনে দিতে চায়। আমজাদ হোসের হুইল চেয়ারটি কিনে নিয়ে আমার অফিসে এলে রুনাকে নিয়ে এসে তাঁর স্বপ্নের চেয়ারটি বুঝিয়ে দেয়া হয়। একইসাথে ওর প্রতিবন্ধী স্কুলে ভর্তি হবার স্বপ্নপূরণের আশ্বাস দেয়া হয়।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul