adimage

১৮ Jun ২০১৮
বিকাল ০৭:২৯, সোমবার

গাজীপুরের তরুণের বইটি যেভাবে তুরস্কের প্রেসিডেন্টের হাতে

আপডেট  02:05 PM, মার্চ ০৭ ২০১৮   Posted in : আন্তর্জাতিক    

গাজীপুরেরতরুণেরবইটিযেভাবেতুরস্কেরপ্রেসিডেন্টেরহাতে

আন্তর্জাতিক ডেস্ক, ৭ মার্চ : তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের জীবনী নিয়ে বাংলা ভাষায় লিখিত বই 'এরদোয়ান : দ্যা চেঞ্জ মেকার' এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে। মঙ্গলবার এরদোয়ানের হাতে নিজের লিখা সেই বইটি তুলে দেন বাংলাদেশি তরুণ লেখক হাফিজুর রহমান।

এ সময় তুরস্কের একে পার্টির পার্লামেন্টারি গ্রুপের মিটিংয়ের বিশেষ সেশনে বই তুলে দেওয়ার সময় তুরস্কের প্রধানমন্ত্রী বিনালী ইলদিরিম, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, একে পার্টির সিনিয়র নেতৃবৃন্দ এবং এমপিরা উপস্থিত ছিলেন।

লেখক হাফিজুর রহমান তুরস্কের প্রেসিডেন্টকে নিয়ে বইটিতে স্থান পাওয়া বিভিন্ন বিষয় তুলে ধরেন এবং বইটি বাংলাদেশি পাঠকদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে বলে উল্লেখ করেন। পাশাপাশি এরদোয়ানের প্রতি বাংলাদেশিদের আবেগ ও ভালোবাসার কথা জানান তিনি।

প্রেসিডেন্ট এরদোয়ান বইটি লিখার জন্য লেখককে ধন্যবাদ জানান এবং তার প্রতি এ ধরনের ভালোবাসার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বই তুলে দেওয়ার সময় লেখকের সাথে তুরস্কের অন্যতম সিভিল স্যোসাইটি সংগঠন 'ইয়েনী দুনিয়া ভাকফি' এর চেয়ারম্যান ও সাবেক এমপি মাহমুদ গুকসু, সংসদ সদস্যবৃন্দ, ইয়েনী দুনিয়া ভাকফি আনকারা শাখার সভাপতি ও কার্যকরী কমিটির সদস্য প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, হাফিজুর রহমান তুরস্কের গাজী ইউনির্ভাসিটিতে রাজনীতি ও লোক প্রশাসন বিভাগে পিএইচডি করছেন এবং ইয়েনী দুনিয়া ভাকফি আনকারা শাখার ইন্টারন্যাশনাল স্টুডেন্টস কমিশনের সভাপতির দায়িত্ব পালন করছেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul