adimage

২৩ Jul ২০১৯
বিকাল ১০:২২, মঙ্গলবার

শিগগিরই সৌদি আরবে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি আনসারুল্লাহর

আপডেট  07:08 PM, Jun ০৫ ২০১৮   Posted in : আন্তর্জাতিক    

শিগগিরইসৌদিআরবেক্ষেপণাস্ত্রহামলারহুমকিআনসারুল্লাহর

আন্তর্জাতিক ডেস্ক, ৬ জুন : ২০১৮ সাল হবে সৌদি আরবের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র হামলার বছর। শিগগিরই হামলা করা হবে। ইয়েমেনের জনপ্রিয় আনসারুল্লাহ আন্দোলনের সুপ্রিম পলিটিক্যাল কাউন্সিলের প্রেসিডেন্ট মাহদি আল-মাশাত এ হুঙ্কার দিয়েছেন।তিনি বলেছেন, এই সিদ্ধান্ত ছিল আনসারুল্লাহর সাবেক নেতা শহীদ সালেহ আস-সামাদের। তার সিদ্ধান্ত অনুযায়ী সৌদি আরবে ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত থাকবে বলে আল-মাশাত দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

রাশিয়া টুডের বরাত দিয়ে বার্তা সংস্থা ইসনা আরো জানিয়েছে, মাহদি আল-মাশাত ইয়েমেনের সামরিক বাহিনীর ওপর সে দেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আস্থা এবং বিশ্বাসের ওপর গুরুত্ব আরোপ করেছেন। একইভাবে তিনি ইয়েমেনের জনগণের সার্বিক সহযোগিতা, সামরিক বাহিনীর ভূমিকা আরো শক্তিশালী করাসহ জনগণের স্বেচ্ছায় এগিয়ে আসার ওপর গুরুত্ব দেন।

গত ২৬ এপ্রিল সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় আনসারুল্লাহ নেতা সালেহ সামাদ শহীদ হন। মাহদি আল-মাশাত, সালেহ আস-সামাদের স্থলাভিষিক্ত হয়েছেন। মৃত্যুর আগে সালেহ সামাদ বলেছিলেন : ইয়েমেনের জনগণ অস্ত্র তৈরিতে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছে। চলতি বছরকে তিনি আগ্রাসী শত্রুদের বিভিন্ন অবস্থানে ইয়েমেনি ক্ষেপণাস্ত্র হামলার বছর বলে অভিহিত করেছিলেন।

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন এবং সামরিক বাহিনীর প্রতিরক্ষা সক্ষমতা সৌদি জোটের সার্বিক অবরোধ সত্ত্বেও বেড়েই চলেছে।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul