adimage

১৭ অগাস্ট ২০১৯
বিকাল ০৬:৫২, শনিবার

আশ্রয়দাতা বাবাকে কিডনি দান করলেন পালিতা মেয়ে

আপডেট  12:02 PM, মার্চ ১৮ ২০১৯   Posted in : আন্তর্জাতিক    

আশ্রয়দাতাবাবাকেকিডনিদানকরলেনপালিতামেয়ে

আন্তর্জাতিক ডেস্ক,১৮ মার্চ : ছোট্ট এক মেয়েকে ২৭ বছর আগে একটি অনাথ আশ্রম থেকে নিয়ে এসে তাকে নতুন জীবন দিয়েছিলেন বিল্লি হাউস। পেশায় তিনি একজন ধর্ম যাজক। বড় করেছিলেন মেয়ের মতোই আদর-যত্ন-ভালবাসায়।

এবার সেই পালক পিতাকেই নতুন জীবন ফিরিয়ে দিলেন পালিতা মেয়ে ডি’লরেন ম্যাকনাইট। রক্তের সম্পর্ক না থাকলেও, দু’জনের রক্তের গ্রুপ ছিল একদম এক। ঘটনাটি আমেরিকার নর্থ ক্যারোলিনার।

বিল্লি হাউসের কিডনির সমস্যা ধরা পড়ে ২০১৬ সালে। ডাক্তাররা তাকে জানান যে, অবিলম্বে কিডনি প্রতিস্থাপন না করলে পাঁচ বছরের বেশি আয়ু নেই তার। তারপর থেকেই শুরু হয় কিডনির খোঁজ।

কিন্তু কোথাও একই রক্তের গ্রুপের কিডনি না মেলায় সমস্যা বাড়তে থাকে। হতাশ হয়ে পড়েন ৬৪ বছরের বিল্লিও। তারপরেই পালিতা মেয়ে লরেন সিদ্ধান্ত নেন, বাবাকে বাঁচাতে এগিয়ে আসবেন তিনিই।

একটি মার্কিন টেলিভিশন শোয়ে বিল্লি জানান, তিনি মেয়েকে নিয়ে ভীষণই গর্বিত। এই ধরণের আত্মত্যাগ সচরাচর নিজের জীবন ও কেরিয়ারের ঝুঁকি নিয়ে আজকাল খুব বেশি করতে দেখা যায় না বলেও মন্তব্য করেন তিনি। লরেনের এই সিদ্ধান্তই তাকে নতুন করে জীবন দেখতে ও জীবনবোধ তৈরি করতে সাহায্য করেছে বলেও জানান তিনি।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul