adimage

২২ মে ২০১৮
সকাল ০৬:১৬, মঙ্গলবার

মা হচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

আপডেট  05:16 PM, জানুয়ারী ১৯ ২০১৮   Posted in : আন্তর্জাতিক    

মাহচ্ছেননিউজিল্যান্ডেরপ্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, ২০ জানুয়ারি : মা হতে যাচ্ছেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। শুক্রবার এ তথ্য জানিয়ে আরডার্ন বলেছেন, জুনে সন্তানের প্রসবের পর তিনি ছুটিতে যাওয়ার পরিকল্পনা করছেন।

এক ইমেইল বার্তায় আরডার্ন জানিয়েছেন, সন্তান জন্ম দেওয়ার পর ৬ সপ্তাহের ছুটিতে যাবেন তিনি। এই সময়ের জন্য তিনি উপপ্রধানমন্ত্রী উইনস্টন পিটার্সের কাছে দায়িত্বভার অর্পণ করবেন।

আরডার্ন বলেছেন, ব্যক্তিগত দৃষ্টিভঙ্গিতে, মা হিসেবে আমার নতুন ভূমিকার ব্যাপারে আমি বেশ অগ্রসর। তবে প্রধানমন্ত্রী হিসেবে আমার কাজ ও দায়িত্বের প্রতিও আমি সমান দৃষ্টি দিচ্ছি।

প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর সন্তানসম্ভবা হয়েছেন এমন উদহারণ বিশ্বে বেশ কমই রয়েছে। নিউ জিল্যান্ডের ইতিহাসে এটা রীতিমতো মাইলফলক। এর আগে ১৯৯০ সালে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী বেনজির ভু্ট্টো ক্ষমতায় থাকাকালে সন্তানের জন্ম দিয়েছিলেন।

নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়ে গত বছর জোট গঠনের মাধ্যমে ক্ষমতায় আসেন আরডার্ন। গত এক শতকের মধ্যে তিনিই হচ্ছেন সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী।

বিবৃতিতে আরডার্ন জানিয়েছেন, গত বছরের অক্টোবরে তিনি ও তার সঙ্গী টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ড জানতে পারেন তাদের নতুন অতিথির কথা।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul