adimage

১৮ Jul ২০১৯
সকাল ০৬:২৯, বৃহস্পতিবার

ভারতে ভোটকেন্দ্রে বোরকা পরা নারীদের তল্লাশির দাবি বিজেপির

আপডেট  04:01 AM, মে ১৯ ২০১৯   Posted in : আন্তর্জাতিক    

ভারতেভোটকেন্দ্রেবোরকাপরানারীদেরতল্লাশিরদাবিবিজেপির

আন্তর্জাতিক ডেস্ক, ১৯ মে : ভোটকেন্দ্রে বোরকা পরা নারী ভোটারদের তল্লাশি করতে ভারতের পশ্চিমবঙ্গের প্রধান নির্বাচনী কর্মকর্তার (সিইও) কাছে দাবি জানিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। শুক্রবার রাজ্য বিজেপির একটি প্রতিনিধি দল সিইও-র সঙ্গে দেখা করে তাদের এই দাবির কথা জানিয়েছে। আজ রোববার ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম ও শেষ ধাপের ভোটগ্রহণকে সামনে বিজেপি এই দাবি জানিয়েছে।

বিজেপির ওই প্রতিনিধি দলের দাবি অনুযায়ী ভোটকেন্দ্রে মোতায়েন থাকা নারী কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ ফোর্স (সিএপিএফ)-র সদস্যদের দ্বারা বোরকা পরা ভোটারদের তল্লাশি করতে হবে। বিশেষ করে মুসলিম অধ্যুষিত ভোটকেন্দ্রগুলো এই তল্লাশির ব্যাপারে জোর দাবি জানিয়েছে বিজেপি।

বিজেপির সর্বভারতীয় সম্পাদক ও উত্তর কলকাতায় বিজেপির প্রার্থী রাহুল সিনহা বলেন, বিভিন্ন এলাকায় মুসলিম সংখ্যাগরিষ্ঠ ভোটকেন্দ্র রয়েছে এবং এসব জায়গায় বোরকা পরে পুরুষদের ভোট দেয়ার নজির রয়েছে। আমি সিইও-কে বলেছি পশ্চিমবঙ্গে এমনটা দেখা যাচ্ছে। তাই আমরা নারী সিএপিএফ সদস্যদের ভোটকেন্দ্রে মোতায়েন করার দাবি জানিয়েছি; যাতে ভোটাররা যথাযথ চেকিংয়ের পর ভোটকেন্দ্রে ঢুকতে পারে।

বিজেপির এই নেতা বলেন, একজন নারীকে ভালোভাবে চেক করা একজন পুরুষ কর্মকর্তার জন্য কঠিন। বামদের ৩৪ বছরের শাসনামলে অনুষ্ঠিত নির্বাচনগুলোতে এ ধরনের অনিয়ম খুব স্বাভাবিক ছিল।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, উত্তরপ্রদেশে এক ব্যক্তি বোরকা পরে ভোট দিচ্ছে। তবে বেশ কয়েকটি মিডিয়া হাউজ ওই ভিডিও’র সত্যতা যাচাই করার চেষ্টা করেছে এবং জানা গেছে পুরনো একটি ভিডিও নতুন করে ছড়িয়ে পড়েছে।

উল্লেখ্য, সপ্তম ও শেষ ধাপের নির্বাচনে যে ৫৯টি আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে সেগুলোর মধ্যে নয়টিই পশ্চিমবঙ্গের। আর আজকের এই ভোটাভুটির মধ্য দিয়ে শেষ হবে ভারতে লোকসভার ম্যারাথন নির্বাচন।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul