adimage

২৩ অক্টোবর ২০১৯
সকাল ১১:২০, বুধবার

পারভেজ মোশাররফ আইসিইউতে

আপডেট  04:15 AM, মে ৩১ ২০১৯   Posted in : আন্তর্জাতিক    

পারভেজমোশাররফআইসিইউতে

আন্তর্জাতিক ডেস্ক, ৩১ মে : পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকে আইসিইউতে নেয়া হয়েছে। তিনি দীর্ঘদিন ধরেই দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গত ১৬ মার্চ শারীরিক অবস্থা বেশি খারাপ হলে তাকে জরুরি বিভাগে নেয়া হয়। এরপর বুধবার হঠাৎ করেই তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়।

পারভেজ মোশাররফ স্নায়ু দুর্বলকারী ‘অ্যামাইলোডসিস’ নামে এক ধরনের রোগে আক্রান্ত হয়ে ২০১৬ সালে চিকিৎসার জন্য আরব আমিরাতে পাড়ি জমান।

এরপর তিনি আর দেশে ফিরে আসেননি। সাবেক এই সামরিক শাসকের বিরুদ্ধে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ নেতৃত্বাধীন সরকার ২০০৭ সালে দেশটিতে সংবিধান বহির্ভূতভাবে জরুরি অবস্থা জারি করার জন্য রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করে। ২০১৪ সালে তাকে ওই মামলায় অভিযুক্তও করা হয়।

কিন্তু পারভেজ মোশাররফের শারীরিক অবস্থা ক্রমাগত খারাপের দিকে যাওয়ায় তাকে কখনও আদালতে উত্থাপন করা হয়নি। এমনকি তার মামলাটি পরিচালনাকারী বিশেষ আদালত স্বাস্থ্যের কথা বিবেচনা করে রমজানের শেষ পর্যন্ত এ মামলার শুনানি স্থগিত করে। ঈদের পর আবারও এ মামলার শুনানি শুরুর কথা রয়েছে। সূত্র: খালিজ টাইমস।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul