adimage

১৮ Jul ২০১৯
সকাল ০৬:৪০, বৃহস্পতিবার

সৌদি বিমানবন্দরে ইরান-সমর্থকদের হামলা

আপডেট  02:23 AM, Jun ১০ ২০১৯   Posted in : আন্তর্জাতিক    

সৌদিবিমানবন্দরেইরান-সমর্থকদেরহামলা

আন্তর্জাতিক ডেস্ক, ১০ জুন : ইয়েমেনের হাউছি বিদ্রোহীরা সীমান্তের নিকটবর্তী সৌদি আরবের জিযান বিমানবন্দরে বেশ কয়েকটি ড্রোন হামলা চালিয়েছে বলে দাবি করেছে। এক টুইটে হাউছিদের আল মাসিরাহ টেলিভিশন এ দাবি করেছে।

ওই বিমানবন্দরে সৌদি আরবের ড্রোন বাঙ্কারগুলো ও স্টেশনগুলোতে হামলা চালানো হয়েছে বলে টুইটে জানানো হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এই হামলার দাবিটি নিশ্চিত করেনি সৌদি আরব। সম্প্রতি সৌদি আরবের শহরগুলোতে একের পর এক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালাচ্ছে ইরান সমর্থিত হাউছি বিদ্রোহীরা।

এই বিদ্রোহীরা ২০১৪ সালে ইয়েমেনের রাজধানী সানা দখল করার পর দেশটির সৌদি সমর্থিত প্রেসিডেন্টকে ক্ষমতাচ্যুত করে। প্রেসিডেন্ট দেশ ছেড়ে পালিয়ে সৌদি আরবের রাজধানী রিয়াদে চলে যান।

এরপর ইয়েমেনের গৃহযুদ্ধে হস্তক্ষেপ করে সৌদি সামরিক জোট। গত চার বছর ধরে চলা এ যুদ্ধে অন্তত ছয় হাজার ৮০০ জন বেসামরিক নিহত ও ১০ হাজার ৭০০ জনেরও বেশি আহত হয়েছেন বলে ভাষ্য জাতিসঙ্ঘের।

অপুষ্টি, অসুখ ও ভগ্নস্বাস্থ্যের মতো নিরাময়যোগ্য কারণে আরো কয়েক হাজার বেসামরিক মানুষের মৃত্যু হয়েছে। সৌদি সামরিক জোটের অবরোধে কারণে ইয়েমেন প্রায় দুর্ভিক্ষের প্রান্তে পৌঁছে গেছে। সূত্র : রয়টার্স

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul