adimage

২১ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০৫:২৯, বুধবার

পাকিস্তানের অভ্যন্তরে হামলার কোনো পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের

আপডেট  10:12 AM, ফেব্রুয়ারী ০৩ ২০১৮   Posted in : আন্তর্জাতিক    

পাকিস্তানেরঅভ্যন্তরেহামলারকোনোপরিকল্পনানেইযুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক, ৩ ফেব্রুয়ারি : ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে পাকিস্তান-যুক্তরাষ্ট্র সম্পর্ক। চলছে বাকযুদ্ধ আর পাল্টাপাল্টি হুমকি। তবে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তানের অভ্যন্তরে হামলা চালানোর কোনো পরিকল্পনা তাদের নেই। পেন্টাগন শুক্রবার এক রিপোর্টে পাকিস্তান সংবাদের তোলা দাবিকে নাকচ করেছে। তারা জানিয়েছে, এখন পর্যন্ত হোয়াইট হাউসের এরকম কোনো পরিকল্পনা নেই।

সম্প্রতি বেশ কয়েকটি পাক সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্যে জানা গিয়েছিল, হাক্কানি নেটওয়ার্ক ও তালেবানদের স্বর্গরাজ্য হিসেবে পাকিস্তানকে চিহ্নিত করেছে ট্রাম্প সরকার। সেই অজুহাতেই তারা হামলা চালাতে পারে পাকিস্তানে। তবে সেই সব প্রতিবেদনকে খারিজ করে পেন্টাগন জানিয়েছে, এমন কোনো আলোচনা বা পরিকল্পনা মার্কিন যুক্তরাষ্ট্র করেনি।

তার বদলে সন্ত্রাসবাদ থামাতে পাকিস্তানের সাহায্য চেয়েছে তারা। পেন্টাগনের জয়েন্ট স্টাফ ডিরেক্টর জানিয়েছেন, দক্ষিণ এশিয়ায় যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের ক্ষেত্রে পাকিস্তান গুরুত্বপূর্ণ অংশ। তাই কোনোভাবেই কোনো ভুল পদক্ষেপ ফেলতে চায় না যুক্তরাষ্ট্র।

তবে পেন্টাগন একথা বললেও, পাকিস্তানি সংবাদপত্র দ্য ডন-এ প্রকাশিত এক রিপোর্ট কিন্তু অন্য কথা বলছে। ডন জানাচ্ছে, পাকিস্তান ও আফগানিস্তানকে সন্ত্রাসবাদীদের স্বর্গরাজ্য হিসেবে দেখে যুক্তরাষ্ট্র।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul