adimage

২১ ফেব্রুয়ারী ২০১৮
বিকাল ০৩:২০, বুধবার

‘Bengal Means Business’ - এই ট্যাগ লাইন সফল প্রমাণ করতে প্রস্তুত রাজ্য

আপডেট  06:15 AM, জানুয়ারী ১৫ ২০১৮   Posted in : ওপার বাংলা    

‘BengalMeansBusiness’-এইট্যাগলাইনসফলপ্রমাণকরতেপ্রস্তুতরাজ্য

ঢাকা, ১৫ জানুয়ারিফিফা যুব বিশ্বকাপের ধাঁচে এবার ব্র্যান্ডিং হতে চলেছে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের। এয়ারপোর্ট থেকে নবান্ন, বাংলায় বিনিয়োগের সম্ভাবনা নিয়ে সাজছে রাস্তা। সরকারি বাস ও ট্রামকে শিল্প সম্মেলন উপলক্ষ্যে সাজানো হচ্ছে। শিল্পপতিদের জন্য থাকছে গোল্ডেন-গ্রিন-ব্লু কার্ড। সোমবার থেকে বুধবার এয়ারপোর্ট থেকে নবান্ন যানজট মোকাবিলায় থাকছে বিশেষ নজরদারিও। ইতিমধ্যেই সাজানো হয়ে গিয়েছে সম্মেলনের আসর নিউটাউনের কনভেনশন সেন্টার।

ফিফা যুব বিশ্বকাপের সফল আয়োজন করে তাক লাগিয়ে দিয়েছিল পশ্চিমবঙ্গ। বিশ্বের নজর কেড়ে নিয়েছে রাজ্য সরকারের প্রয়াস। এবার বিশ্ব বঙ্গ সম্মেলন পাখির চোখ করেছে রাজ্য সরকার। তাই যুব বিশ্বকাপের ধাঁচে এবার শিল্প সম্মেলনকেও ব্র্যান্ডিং করছে রাজ্য সরকার। বিমানবন্দরে পৌঁছেই যাতে রাজ্যের শিল্প বান্ধব পরিস্থিতি সম্পর্কে ভাল ধারণা তৈরি হয় তাই সাজিয়ে ফেলা হয়েছে বিমানবন্দর থেকে নবান্ন পর্যন্ত গোটা রাস্তা। দেশের আকর্ষণীয় শিল্প সম্মেলনের আসর বসছে নিউটাউন কনভেনশন সেন্টারে তা বুঝিয়ে দেওয়া হয়েছে এই সৌন্দর্যায়ণের মাধ্যমে। বিশ্ববঙ্গ লোগো থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরা হয়েছে শহর সাজানোর মাধ্যমে। সে ভাবেই সাজানো হচ্ছে সম্মেলনের মূল মঞ্চ।

এই প্রথম মিলন মেলা থেকে নিউটাউনের কনভেনশন সেন্টারে সরল শিল্প সম্মেলন। মূল অনুষ্ঠান দেখতে পারবেন ৩২০০ জন। এছাড়া কনভেনশন সেন্টারের বিভিন্ন জায়গায় জায়েন্ট পর্দায় দেখা যাবে শিল্প সম্মেলনের অনুষ্ঠান। নবান্ন থেকে এয়ারপোর্ট পর্যন্ত ২৬ কিলোমিটার রাস্তা সাজিয়ে ফেলা হয়েছে আলোয়। সাজানো হয়েছে বাস-ট্রামও। শিল্পপতিদের জন্য থাকছে গোল্ডেন ও গ্রিন কার্ড।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul