adimage

২১ জানুয়ারী ২০১৮
সকাল ০৫:০৪, রবিবার

এবার টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরা টেস্ট দলে সাকিব

আপডেট  12:31 PM, জানুয়ারী ০২ ২০১৮   Posted in : স্পোর্টস    

এবারটাইমসঅবইন্ডিয়ারবর্ষসেরাটেস্টদলেসাকিব

স্পোর্টস ডেস্ক, ২ জানুয়ারি : ব্যাটে-বলে দুর্দান্ত একটা বছর কাটিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বছর শেষে এর ফলও পেয়েছেন। ক্রিকেটের তিন ফরম্যাটেই বর্ষসেরা দলে জায়গা হয়েছে এই বাংলাদেশী ক্রিকেটারের। এবার যোগ হলো আরো একটি, টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরা টেস্ট দলে জায়গা করে নিয়েছেন সাকিব। এই দলে একমাত্র বাংলাদেশী তিনিই।

এর আগে ভারতের ধারাভাষ্যকার হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে একাদশে ছিলেন সাকিব। জায়গা করে নিয়েছিলেন ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান ও ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ও টি-২০ দলেও। এই দলে তার সাথে ছিলেন আরেক অভিজ্ঞ বাংলাদেশী ক্রিকেটার মুশফিকুর রহিম।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ের অন্যতম নায়ক ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। যেখানে তিনি ১০ উইকেট নেয়ার পাশাপাশি করেন ৮৪ রান। এছাড়া জানুয়ারিতে নিউজিল্যান্ড এবং মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেন সাকিব।

চলতি বছর ব্যাটিং-বোলিং দুই বিভাগেই সমানতালে পারফর্ম করেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

১৪ ম্যাচে ওভারপ্রতি ৫.৫০ রান খরচ করে সাকিব নিয়েছেন ছয় উইকেট। এছাড়া ১৪ ম্যাচের ১২ ইনিংসে ব্যাট করে ৩৫.৮৩ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৪৩০ রান। এক সেঞ্চুরির পাশাপাশি হাফ সেঞ্চুরি পেয়েছেন তিনটি। তার সর্বোচ্চ ইনিংসটি ছিল ১১৪ রানের।

বর্ষসেরা টেস্ট দল : ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পুজারা (ভারত), বিরাট কোহলি (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), নাথান লিঁও (অস্ট্রেলিয়া) ও জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul