adimage

২২ মে ২০১৮
সকাল ০১:০৪, মঙ্গলবার

কুমিল্লায় 'বন্দুকযুদ্ধে' শীর্ষ সন্ত্রাসী নিহত

আপডেট  03:26 AM, জানুয়ারী ০৭ ২০১৮   Posted in : চট্টগ্রাম    

কুমিল্লায়'বন্দুকযুদ্ধে'শীর্ষসন্ত্রাসীনিহত

কুমিল্লা, ৭ জানুয়ারি : কুমিল্লায় গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী তাহের বাহিনীর প্রধান আবু তাহের (২৮) নিহত হয়েছেন। ডিবির দাবি, 'বন্দুকযুদ্ধে' ডিবির একজন এসআইসহ তিনজন আহত হয়েছেন। এ ছাড়া একটি পিস্তলসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে ডিবি।

শনিবার রাত আড়াইটার দিকে জেলার সদর উপজেলার আলেখারচর সাবুরিয়া সিএনজি পাম্পের পেছনে গোমতি নদীর প্রতিরক্ষা বাঁধে এ ঘটনা ঘটে।

নিহত আবু তাহের নগরীর সংরাইশ এলাকার আবুল খায়েরের ছেলে।

ডিবি সূত্র জানায়, জেলার সদর উপজেলার আলেখারচর সাবুরিয়া সিএনজি স্টেশনের পেছনে গোমতি নদীর বাঁধে ১০-১৫ জনের একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন খবর পেয়ে ডিবির ওসি এ কে এম মঞ্জুর আলমের নেতৃত্বে ডিবির একটি একটি দল সেখানে পৌঁছায়। ডাকাতদল ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ঘটনাস্থলে শীর্ষ সন্ত্রাসী এবং ওই ডাকাত দলের প্রধান আবু তাহের গুলিতে আহত হন। তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এ সময় সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডিবির ওসি এ কে এম মঞ্জুর আলম জানান, নিহত শীর্ষ সন্ত্রাসী আবু তাহেরের নেতৃত্বেই নগরীসহ জেলার বিভিন্ন স্থানে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হচ্ছিল। তার বিরুদ্ধে অন্তত এক ডজন মামলা রয়েছে। 'বন্দুকযুদ্ধে' ডিবি পুলিশের মধ্যে আহত হন এসআই সহিদুল ইসলাম, এএসআই শাহীন ও কনস্টেবল ইসমাঈল।

ওসি আরো জানান, ঘটনাস্থল থেকে পুলিশ লিটন নামের এক ডাকাতকে আটক করেছে। এছাড়া ২ রাউন্ড গুলিসহ একটি পিস্তল এবং বেশ কিছু দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। -কালের কণ্ঠ


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul