adimage

১৮ Jun ২০১৮
বিকাল ০৭:৩০, সোমবার

কার্গো বিমানে নিষেধাজ্ঞা প্রত্যাহার যুক্তরাজ্যের

আপডেট  03:46 PM, ফেব্রুয়ারী ১৮ ২০১৮   Posted in : জাতীয়    

কার্গোবিমানেনিষেধাজ্ঞাপ্রত্যাহারযুক্তরাজ্যের

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি : ঢাকা থেকে লন্ডনে সরাসরি কার্গো বিমান পরিচালনায় আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে যুক্তরাজ্য। দু’বছর আগে ২০১৬ সালের মার্চে নিরাপত্তার কারণে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিলো।

আজ রবিবার ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক  হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানন্দরে এক সংবাদ সম্মেলনে এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দেন। এতে বেসামরিক বিমান চলাচল মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বক্তব্য দেন।

হাইকমিশনার বলেন, বাংলাদেশ বিমানবন্দরের নিরাপত্তায় সন্তোষজনক উন্নতি করায় যুক্তরাজ্য সরকার নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। ব্লেক এ সম্পর্কিত প্রজ্ঞাপন মন্ত্রীর হাতে তুলে দেন।

বিগত দু’বছরে বাংলাদেশ সরকার দেশের সকল বিমানবন্দরের নিরাপত্তার উন্নয়নে একটি ব্রিটিশ কোম্পানিকে নিয়োগ দেয়াসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

এ ক্ষেত্রে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার উন্নয়নে নেয়া বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করেন মন্ত্রী।

তিনি আশা প্রকাশ করেন যে, যুক্তরাজ্যের সিদ্ধান্তের পর অস্ট্রেলিয়া এবং জার্মানীও কার্গো বিমান পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে।

ঢাকা ও লন্ডনের মধ্যে কেবল বাংলাদেশ বিমান সরাসরি কার্গো বিমান পরিচালনা করে। নিষেধাজ্ঞার সময় বিমানের কার্গো ফ্লাইটগুলো দুবাই, কাতার, থাইল্যান্ড ও ভারত তথা তৃতীয় কোন স্থানে পরীক্ষা করা হতো।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul