adimage

১৫ ডিসেম্বর ২০১৮
বিকাল ১০:০৪, শনিবার

তৃণমূলে স্বাস্থ্য সুবিধা পৌঁছে দিতে হবে: রাষ্ট্রপতি

আপডেট  07:35 PM, ফেব্রুয়ারী ১৯ ২০১৮   Posted in : জাতীয়    

তৃণমূলেস্বাস্থ্যসুবিধাপৌঁছেদিতেহবে:রাষ্ট্রপতি

ঢাকা, ২০ ফেব্রুয়ারি : তৃণমূল পযার্য়ে স্বাস্থ্য সুবিধা পৌঁছে দিতে বলেছেন আবদুল হামিদ। সেবা পৌঁছাতে আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ই-সার্ভিস চালু করারও পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি।

সোমবার বিকালে রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সাধারণ জনগণের স্বাস্থ্যসেবা প্রদানে সবোর্চ্চ পেশাদারিত্ব এবং অগ্রাধিকার দিয়ে কাজ করার জন্য চিকিৎসক ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, চিকিৎসা প্রদানের সময়ে জনগণের সক্ষমতা বিবেচনায় রাখতে হবে, যাতে কোনো রোগী অর্থাভাবে যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়।

বাংলাদেশে তৈরি ওষুধ থেকে রপ্তানি আয়ের উল্লেখ করে তিনি দেশের ভাবমূর্তি আরো উজ্জল করতে এ ক্ষেত্রে অব্যাহত প্রচেষ্টা চালানোর জন্য চিকিৎসা বিজ্ঞানী, চিকিৎসক এবং গবেষকদের প্রতি আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান এবং বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপ ডা. কামরুল হাসান খান।

সমাবর্তন অনুষ্ঠানে সাতজন বিশেষজ্ঞ চিকিৎসককে চিকিৎসা ক্ষেত্রে তাদের অবদানের জন্য পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়। ছয়জন শিক্ষার্থীকে পরীক্ষায় ভাল ফলাফল করার জন্য স্বর্ণপদক দেওয়া হয়।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul