adimage

২৪ এপ্রিল ২০১৮
সকাল ০১:৩৫, মঙ্গলবার

৩৭তমর মৌখিক ও ৩৮তমর প্রিলির তারিখ নির্ধারণ

আপডেট  11:12 AM, নভেম্বর ০৮ ২০১৭   Posted in : জাতীয়    

৩৭তমরমৌখিকও৩৮তমরপ্রিলিরতারিখনির্ধারণ

ঢাকা, ৭ নভেম্বর : ৩৭তম বিসিএসের মৌখিক পরীক্ষা চলতি মাসের ২৯ তারিখে এবং ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এছাড়া ৩৯তম বিসিএসের বিষয়েও সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। মঙ্গলবার সরকারি কর্মকমিশনের (পিএসসি) একটি বিশেষ বৈঠকে ৩৭, ৩৮ ও ৩৯তম বিসিএসের বিষয়ে এসব চূড়ান্ত সিদ্ধান্ত হয়। পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করেছেন।

সিদ্ধান্ত অনুযায়ী, ৩৭তম বিসিএসের মৌখিক পরীক্ষা চলতি মাসের ২৯ তারিখ শুরু হবে। ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী ২৯ ডিসেম্বর। আর ৩৯তম বিসিএসের বিধিমালার সংশোধনের জন্য জনপ্রশাসনে সংশোধনের প্রস্তাব পাঠাবে পিএসসি। এটি বিশেষ বিসিএস করার সিদ্ধান্ত হয়েছে। এ–সংক্রান্ত কাগজপত্র জনপ্রশাসন মন্ত্রণালয়ে অনুমতির জন্য পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

৩৮তম বিসিএসের আবেদন কার্যক্রম গত ১০ আগস্ট শেষ হয়েছে। এতে ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেছেন। এ বিসিএসে ২ হাজার ২৪ জন ক্যাডার নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

পিএসসি সূত্রে জানা গেছে, এই পরীক্ষার সময় হাতঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, মুঠোফোনসহ সব ধরনের ইলেকট্রনিক যোগাযোগযন্ত্র, ক্যালকুলেটর, বই-পুস্তক ও ব্যাগ আনা নিষিদ্ধ থাকবে। সময় জানার জন্য পরীক্ষার হলে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ি থাকবে। কারও কাছে এগুলো পাওয়া পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে। একই সঙ্গে পিএসসির ভবিষ্যৎ নিয়োগ পরীক্ষার জন্যও ওই প্রার্থীকে অযোগ্য ঘোষণা করা হবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul