adimage

১১ ডিসেম্বর ২০১৮
বিকাল ০৩:৫০, মঙ্গলবার

সপ্তাহখানেক হাসপাতালে থাকবেন জাফর ইকবাল

আপডেট  07:00 PM, মার্চ ০৫ ২০১৮   Posted in : জাতীয়    

সপ্তাহখানেকহাসপাতালেথাকবেনজাফরইকবাল

ঢাবি, ৬ মার্চ :  ছুরিকাঘাতে আহত সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক জাফর ইকবাল আরো ছয়দিনের মতো হাসপাতালে থাকবেন বলে জানিয়েছেন তার স্ত্রী ও একই বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ইয়াসমিন হক।

সোমবার বিকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এক বিক্ষোভ সমাবেশে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের এ বিক্ষোভ সমাবেশে যোগ দেন তিনি। সমাবেশস্থলে প্রথমে অধ্যাপক জাফর ইকবালের শারীরিক অবস্থার কথা জানান। পরবর্তীতে সারাদেশে প্রতিবাদ-বিক্ষোভ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন ইয়াসমিন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ওরা সম্ভবত ছয়দিন রাখবে যাতে কোন ইনফেকশন না হয়। প্রধানমন্ত্রী বলেছেন, ‘ফোর্স রেস্ট’। আমার ধারণা, আর এক সপ্তাহ লাগবে। তারপর যত তাড়াতাড়ি ভালো হয়, চলে আসবে।

তিনি বলেন, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ক্যাম্পাসে ফিরে আর কোনো বাড়তি নিরাপত্তা চাই না। যতটুকু করা হয়েছে তাতেই আমরা খুশি। আমরা এর বেশি কিছু চাই না। ১০-১২ জন পুলিশ যদি পেছনে হাঁটে, একটা গাড়ি যদি পেছন থেকে ফলো করে, এটা ডিস্টার্বিং। জাফর ইকবালও আগে বলেছে, ‘এগুলো বন্ধ করেন, আমার ভালো লাগে না’। আমাকে একবার বলেছে, ‘আমি কি করেছি যে, আমাকে এমন বন্দি জীবন যাপন করতে হচ্ছে’।

তিনি জানান, বিভাগে অধ্যাপক জাফর ইকবালের পাঁচটা কোর্স চলমান রয়েছে। সে যাতে ক্যাম্পাসে ফিরে যেতে পারে। সেখানকার স্বাভাবিক জীবন যাপন করতে পারে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজখবর রাখায় তাকে ধন্যবাদ জানান তিনি।

শনিবার সিলেটে শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক জাফর ইকবালের উপর ছুরি নিয়ে হামলা করে ফয়জুর নামে এক যুবক। শিক্ষার্থীরা তাৎক্ষণিকভাবেই ধরে মারধর করে পুলিশে সোপর্দ করে। ছুরিকাঘাতের শিকার অধ্যাপক জাফর ইকবালকে তৎক্ষণাৎ সিলেটের ওসমানী মেডিকেলে ভর্তি করা হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul