adimage

২০ Jun ২০১৮
সকাল ০২:০৩, বুধবার

ভর্তি পরীক্ষা না দিয়েই জগন্নাথের ছাত্র: আটক তিন

আপডেট  06:36 PM, মার্চ ০৬ ২০১৮   Posted in : জাতীয়    

ভর্তিপরীক্ষানাদিয়েইজগন্নাথেরছাত্র:আটকতিন

ঢাকা, ৭ মার্চ : ভর্তি পরীক্ষা না দিয়ে টাকার বিনিময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হয়েছে তিনজন। এদের মধ্যে আশিকুর রহমান রাষ্ট্রবিজ্ঞান বিভাগে, কামাল আহমেদ ল্যান্ড ল বিভাগে এবং রাজু আহমেদ ভর্তি হয়েছিলেন লোক প্রশাসন বিভাগে। ওই তিন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে নিয়মিত ক্লাস করতেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি আইটি তথ্যপ্রযুক্তি বিভাগের মাধ্যমে তিনজনকে আটক করে। সারাদিন জিজ্ঞাসাবাদের পর তাদেরকে কোতয়ালি থানা পুলিশে দেয়া হয়।

জানা যায়, নতুন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রের জন্য ছবি জমা নেয়া হয়। সবার ছবি ভর্তি পরীক্ষার ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের ছবির সঙ্গে মিল থাকলেও এই তিনজনের ছবি তাদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের ছবির সঙ্গে মেলেনি। আর তাতেই সন্দেহ হয় বিশ্ববিদ্যালয় প্রশাসনের। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ করার মাধ্যমে বেড়িয়ে আসে আসল তথ্য।

তিন ছাত্র জানায়, ভর্তির সময় তারা জালিয়াত চক্রের সাথে যোগাযোগ করে। এর মধ্যে আশিকুর রহমান দুই লাখ ত্রিশ হাজার টাকা, কামাল আহমেদ এক লাখ পঞ্চাশ হাজার টাকা এবং রাজু আহমেদ দুই লাখ টাকার বিনিময় তাদের সাথে চুক্তি করে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোস্তফা কামাল ঢাকাটাইমসকে বলেন, ‘জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে যে তারা জালিয়াতি চক্রের মাধ্যমে ভর্তি হয়েছে। তাই তাদের বিরুদ্ধে মামলা করে তাদেরকে থানায় সোপর্দ করা হয়েছে।’

প্রক্টর বলেন, ‘গত দুই বছর যদি কোনো শিক্ষার্থী এমনভাবে ভর্তি হয়ে থাকে তাদেরকেও আইটি বিভাগের মাধ্যমে শনাক্ত করা হবে এবং বিশ্ববিদ্যালয় থেকে তাদেরকে বহিষ্কার করা হবে।’

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul