adimage

২০ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০১:৪৭, মঙ্গলবার

তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ, নিপীড়কদের শাস্তির দাবিতে ভি‌সিকে ঘেরাও

আপডেট  11:35 AM, জানুয়ারী ২৩ ২০১৮   Posted in : জাতীয়    

তালাভেঙ্গেভেতরেপ্রবেশ,নিপীড়কদেরশাস্তিরদাবিতেভি‌সিকেঘেরাও

ঢাকা, ২৩ জানুয়ারি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের নিপীড়নসহ তিন দফা দা‌বি‌তে ভি‌সির কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন কর‌ছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর ১২ টায় ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দ’-এর ব্যানারে পূর্ব‌ঘো‌ষিত এ কর্মসূচি চল‌ছে।

শিক্ষার্থী‌দের দা‌বিগু‌লো হ‌লো- সাত কলে‌জের অধিভু‌ক্তি বাতিলের দাবিতে করা আন্দোল‌নে শিক্ষার্থীদের উপর হামলা ও যৌন নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, প্রশাসনের করা অজ্ঞাতনামা মামলা প্রত্যাহার এবং বিশ্ববিদ্যাল‌য়ের প্রক্টরের পদত্যাগ।

এদিকে, আন্দোলনকারী শিক্ষার্থীরা দুপুর ১২টায় প্রশাস‌নিক ভব‌নের প্রধান ফট‌কের তালা ভে‌ঙে ভিত‌রে প্রবেশ ক‌রে। এরপর ১২ টা ৫০ মি‌নি‌টে ভব‌নের ভিত‌রে ঢোকার প্রথম গেইটের তালা ভা‌ঙে। প‌রে ১ টা ৪০ মি‌নি‌টে ভিত‌রের দ্বিতীয় তালা ভেঙে ভি‌সির কার্যাল‌য়ের সাম‌নে অবস্থান ক‌রছেন তারা। এসময় তারা বি‌ভিন্ন স্লোগান দি‌তে থা‌কে।

এদিা‌কে, সোমবার ছু‌টির দিন থাকায় মঙ্গলবার সকা‌লে শিক্ষার্থী‌দের মধ্য থে‌কে ৩জন প্রতি‌নি‌ধি‌কে চি‌ঠি দি‌য়ে ডাকা হ‌য়ে‌ছে ব‌লে বিশ্ববিদ্যালয় প্রশাসন থে‌কে দা‌বি করা হয়। তিনজ‌ন হ‌লেন- উম্মে হা‌বীবা বেন‌জির, আবু রায়হান খান এবং হাসিব মোহাম্মদ আশিক। কিন্তু তারা তদন্ত ক‌মি‌টি‌তে আসেনি ব‌লে অভিযোগ প্রশাস‌নের।

এ বিষ‌য়ে বিশ্ববিদ্যাল‌য়ের সহকারী প্রক্টর আবু হো‌সেন মুহম্মদ আহসান ব‌লেন, সকাল ১০টার দি‌কে রো‌কেয়া হ‌লের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা‌র ক‌ক্ষে আ‌য়ো‌জিত তদন্ত ক‌মি‌টির সভায় আসার জন্য আমরা তিনজন‌কে চি‌ঠি দি‌য়ে জা‌নি‌য়ে‌ছি। শিক্ষার্থী‌দের দেয়া অভিযোগপত্রে কো‌নো অভিনযু‌ক্তের নাম উল্লেখ করা হয়‌নি ব‌লেও জানান তি‌নি।

এদিজকে, প্রথ‌মে সাধারণ শিক্ষার্থী‌দের ডা‌কে আন্দোলন হ‌লেও গত ১৭ জানুয়া‌রি থে‌কে তা বাম ছাত্র নেতা‌দের আন্দোরনে রূপ নেয় ব‌লে অভিযোগ র‌য়ে‌ছে। এতে বিশ্ববিদ্যাল‌য়ের সা‌বেক একজন অধ্যাপ‌কের ইন্ধন র‌য়ে‌ছে ব‌লেও জানা যায়।

নাম প্রকাশ না করার শ‌র্তে বিশ্ববিদ্যাল‌য়ের একজন অধ্যাপক নয়া দিগন্ত‌কে ব‌লেন, আন্দোলনকারীরা নি‌জে‌দের‌কে বামসংগঠ‌নের নেতৃবৃন্দ‌দের সাম‌নে রে‌খে একজ‌নের ইশারায় কলকা‌ঠি নাড়‌ছেন। তার সা‌থে গোপ‌নে বৈঠক ক‌রে‌ছেন তারা।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul