adimage

১৪ নভেম্বর ২০১৯
সকাল ০৯:৪৪, বৃহস্পতিবার

পাবনায় বজ্রপাতে একদিনেই পাঁচজনের মৃত্যু

আপডেট  01:51 AM, Jun ১৫ ২০১৯   Posted in : জাতীয়    

পাবনায়বজ্রপাতেএকদিনেইপাঁচজনেরমৃত্যু

পাবনা, ১৫ জুন : পাবনায় বজ্রপাতে কৃষক ও স্কুলছাত্রীসহ পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে একজন। আজ শুক্রবার জেলার বিভিন্ন এলাকায় বজ্রপাতের ঘটনা ঘটে।

শুক্রবার বিকাল ৩টার দিকে বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা ইউনিয়নের আগবাগশোয়া গ্রামে বজ্রপাতে তিনজন কৃষক নিহত হন। আহত হন আরো একজন।

নিহতরা হলেন, আগবাগশোয়া গ্রামের আব্দুল মান্নান (৫০), আব্দুস সালাম মোল্লা (৪৯) ও আনছের মল্লিক (৪৭)। এ ঘটনায় আহত হন একই গ্রামের এরশাদ মোল্লা (২৬)। তাঁকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী জানান, আগবাগশোয়া গ্রামের কয়েকজন কৃষক চড়ে বাদাম তুলছিলেন। এ সময় বৃষ্টির সঙ্গে শুরু হয় বজ্রপাত। ওই বজ্রপাতে চারজন আহত হন। তাঁদের উদ্ধার করে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তিন জনকে মৃত ঘোষণা করেন।

বেড়া উপজেলার আমিনপুর থানার চর বুড়ামারা গ্রামে বজ্রপাতে নিহত হয় সপ্তম শ্রেণির ছাত্রী নাছিমা খাতুন। আজ বিকেল চারটার দিকে বাড়ির পাশের চড় থেকে বাদাম তুলছিল নাছিমা। তখ্নই বজ্রপাতের ঘটনা ঘটে।

আমিনপুর থানার পরিদর্শক (তদন্ত) এস এম মঈনুদ্দিন ওই তথ্য জানান। নিহত নাছিমা বুড়ামারা গ্রামের শমসের প্রামানিকের মেয়ে।

এ ছাড়া ভাঙ্গুরা উপজেলায় বিলে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে শামীম আহম্মেদ (৩২) নামে এক কৃষক নিহত হয়েছেন। আজ বিকেলে উপজেলার নৌবাড়িয়া গ্রামের আঠারোবাড়িয়া বিলে ওই ঘটনা ঘটে। নিহত শামীম নৌবাড়িয়া মধ্যপাড়া গ্রামের বাসিন্দা।  

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, আজ বিকেলে শামীম আহম্মেদ কারেন্ট জাল নিয়ে আঠারোবাড়িয়া বিলে মাছ ধরতে যান। হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়। বজ্রপাতে গুরুতর আহত হন শামীম। পরে স্থানীয়রা শামীমকে উদ্ধার করে ভাঙ্গুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul