adimage

২৩ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ১০:৫৭, শুক্রবার

চর কুকরিমুকরিতে রাষ্ট্রপতির রিক্সাভ্রমণ

আপডেট  03:16 PM, জানুয়ারী ২৫ ২০১৮   Posted in : জাতীয়    

চরকুকরিমুকরিতেরাষ্ট্রপতিররিক্সাভ্রমণ

ঢাকা, ২৫ জানুয়ারি :বঙ্গোপসাগরের কোল ঘেঁষে জন্ম নেওয়া পর্যটন দ্বীপ চর কুকরিমুকরিতে রিকশা ভ্রমণ করলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সঙ্গে ছিলেন বন পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।
 
আজ বৃহস্পতিবার 'গ্রাম ছাড়া ওই রাঙ্গা মাটির পথ!' শিরোনামে জ্যাকব তার ফেসবুকে ছবিটি পোস্ট করেন। সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবিটি ভাইরাল হয়ে যায়।
 
জ্যাকব লেখেন, মহামান্য রাষ্ট্রপ‌তি জনাব মোঃ আবদুল হামিদ- এর সাথে পর্যটন দ্বীপ চর কুকরিমুকরিতে রিকশয় চড়ে মেঠো পথে গ্রাম পরিদর্শন।
 
ভোলা জেলা শহর থেকে প্রায় ১২০ কিলোমিটার দূরে বঙ্গোপাসাগরের কোল ঘেষে মেঘনা নদীর মোহনায় কুকরিমুকরি এর অবস্থান। চারিদিকে জলরাশিদ্বারা বেশিষ্ট প্রমত্তা মেঘনার উত্তাল ঠেউয়ে পলি জমতে জমতে এ দ্বীপটির জন্ম। সাগরের কোল ঘেষে জন্ম নেওয়ায় কুকরিমুকরিকে অনেকে স্বপ্নের দ্বীপ হিসেবে আখ্যায়িত করেছেন।
 
রাষ্ট্রপতি কুকরিমুকরিতে সদ্য নির্মিত কোস্টাল ফরেস্ট ডেভেলপমেন্ট সেন্টার-কাম-গেস্টহাউসে রাত্রিযাপন করেন। তারপর দ্বীপ ইউনিয়নে পর্যটন বিকাশের লক্ষ্যে ইকোপার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন, বৃক্ষ রোপন ও প্রতিটি ঘরে শীতার্তদের জন্য একটি করে কম্বল বিতরণ করেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul