adimage

২৪ অগাস্ট ২০১৯
সকাল ১০:১৭, শনিবার

গণপিটুনি দিয়ে মৃত্যু ঘটানো ফৌজদারি অপরাধ

আপডেট  02:21 AM, Jul ২১ ২০১৯   Posted in : জাতীয়    

গণপিটুনিদিয়েমৃত্যুঘটানোফৌজদারিঅপরাধ

ঢাকা, ২১ জুলাই :  সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সম্প্রতি ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটছে। কয়েকটি ঘটনায় কয়েকজন মারা গেছেন। এ ধরনের ঘটনায় আইন নিজের হাতে তুলে না নিতে পুলিশ সদর দফতর থেকে অনুরোধ করা হয়েছে।

শনিবার পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের শামিল এবং গণপিটুনি দিয়ে মৃত্যু ঘটানো ফৌজদারি অপরাধ।’

গণপিটুনির ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়ে এ পর্যন্ত যতগুলো নিহতের ঘটনা ঘটেছে, পুলিশ প্রত্যেকটি ঘটনা আমলে নিয়ে তদন্তে নেমেছে। এ সব ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে।’

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে না নেয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানানো হচ্ছে। গুজব ছড়ানো এবং গুজবে কান দেওয়া থেকে বিরত থাকুন। কাউকে ছেলেধরা সন্দেহ গণপিটুনি না দিয়ে পুলিশের হাতে তুলে দিতে অনুরোধ জানানো হয়েছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul