adimage

১৮ অগাস্ট ২০১৮
বিকাল ০২:২১, শনিবার

১৮ হজ এজেন্সি মালিককে দুদকে তলব

আপডেট  02:13 AM, ফেব্রুয়ারী ০১ ২০১৮   Posted in : দুর্নীতি    

১৮হজএজেন্সিমালিককেদুদকেতলব

ঢাকা, ১ ফেব্রুয়ারি : অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ১৮ হজ এজেন্সি মালিককে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয় থেকে পাঠানো চিঠিতে আগামী ৫ ফেব্রুয়ারি তাদের সেগুনবাগিচায় কমিশনের বিভাগীয় কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

সূত্র জানায়, গত বছর হজ ব্যবস্থাপনায় অনিয়ম, দুর্নীতির একটি অভিযোগ অনুসন্ধান করছে দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়। এ সম্পর্কে অভিযুক্ত এজেন্সি মালিকদের জিজ্ঞাসাবাদ করবেন দুদকের সহকারী পরিচালক মাসুদুর রহমানের নেতৃত্বাধীন দলের সদস্যরা। এ ছাড়া ২০১৬ সালে হজ ব্যবস্থাপনায় অনিয়ম, দুর্নীতির অভিযোগও অনুসন্ধান করা হচ্ছে। ওই সময়ে ২২৮টি এজেন্সির বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছিল।

জানা গেছে, শতাধিক হজযাত্রীর সঙ্গে প্রতারণার অভিযোগ রয়েছে এই ১৮ এজেন্সির বিরুদ্ধে। তাদের অবহেলা, উদাসীনতা, প্রতারণার কারণে গত বছর শতাধিক হজযাত্রী মক্কায় যেতে পারেননি। অভিযোগ রয়েছে, হজের পুরো কাজ শেষ করতে এসব এজেন্সি প্রতি যাত্রীর কাছ থেকে ৫/১০ লাখ টাকা পর্যন্ত আদায় করেছে। একই অভিযোগে গত ১০ জানুয়ারি ধর্মমন্ত্রীর পিএস ড. আবুল কালাম আজাদ, এপিএস শফিকুর রহমান শফিক, ব্যক্তিগত কর্মকর্তা মাজহারুল ইসলাম ও আবু সাইদকে জিজ্ঞাসাবাদ করা হয়।

তলব করা ১৮ এজেন্সি হলো- মেসার্স আল সাফা এয়ার ট্র্যাভেলস, আশা এভিয়েশন, গোল্ডেন বাংলা ট্র্যাভেলস অ্যান্ড ট্যুরস, ইউনাইটেড ট্যুরস অ্যান্ড ট্র্যাভেলস, গোল্ডেন ট্র্যাভেলস অ্যান্ড কার্গো সার্ভিস, বুশরা ট্র্যাভেলস অ্যান্ড ট্যুরস, আল-বালাদ ওভারসিজ, মোহাম্মাদী ট্র্যাভেলস, মাশফালাহ ট্র্যাভেলস, মিডওয়ে এভিয়েশন, মদিনা এয়ার ইন্টারন্যাশনাল এভিয়েশন, এনই এয়ার সার্ভিস, সাদ এয়ার ইন্টারন্যাশনাল, ইকো এভিয়েশন অ্যান্ড ট্যুরস, ইউরো এশিয়া ট্র্যাভেলস অ্যান্ড ট্যুরস, সিদ্দিকীয়া ট্যুরস অ্যান্ড ট্র্যাভেলস, সাওবান এয়ার ট্র্যাভেলস ও ওলামা আউলিয়া হজ গ্রুপ বাংলাদেশ।-সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul