adimage

২০ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০১:৫০, মঙ্গলবার

ছাড়ের স্মার্টফোন ও ট্যাবে আগ্রহ বেশি

আপডেট  08:59 AM, জানুয়ারী ১৪ ২০১৮   Posted in : বিজ্ঞান ও প্রযুক্তি     

ছাড়েরস্মার্টফোনওট্যাবেআগ্রহবেশি

ঢাকা ১৪ জানুয়ারীস্মার্টফোন কিনলে মূল্যছাড় ও উপহার পাচ্ছেন ক্রেতারা। তাই ছাড়ে স্মার্টফোন কিনতে পছন্দের প্রতিষ্ঠানের স্টলে ভিড় জমাচ্ছেন ক্রেতারা। এ দৃশ্য রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্মার্টফোন মেলার। আজ শনিবার মেলার শেষ দিন।

আজ সকাল ১০টা থেকেই দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত হয়েছে। চলবে রাত আটটা পর্যন্ত। গত বৃহস্পতিবার থেকে শুরু হয় ‘স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৮ ’।

অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে এটি নবম আয়োজন। এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শনার্থীরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। রয়েছে অন্যান্য অনেক আয়োজন। এবারের মেলায় স্মার্টফোন ও ট্যাবে আগ্রহ বেশি। বিভিন্ন দামের স্মার্টফোন বিক্রি হচ্ছে মেলায়।

নতুন স্মার্টফোনের নানা সুবিধা জেনে নিচ্ছেন ক্রেতারা। ছবি: সংগৃহীত।নতুন স্মার্টফোনের নানা সুবিধা জেনে নিচ্ছেন ক্রেতারা। ছবি: সংগৃহীত।মেলায় আসা নতুন স্মার্টফোন
মেলায় হুয়াওয়ে এনেছে তাদের নতুন ফোন মেট প্রো ১০। ৮৩ হাজার টাকা দাম এটির। নকিয়া ৬ মডেলের নতুন ফোন এনেছে নকিয়া। এতে রয়েছে ৬৪ গিগাবাইট র‍্যাম ও ৫.৫ ইঞ্চি পর্দা। মেলায় দাম রাখা হচ্ছে ২৪ হাজার ৯৯৯ টাকা।

অন্যদিকে টেকনো মোবাইল এনেছে ‘ক্যামন আই’। এই ফোনের র‍্যাম ও রম যথাক্রমে ৩ ও ৩২ গিগাবাইট। এটির সামনের ও পেছনে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। দাম ১৪ হাজার ৬৯০ টাকা। মেলায় ১০ শতাংশ ছাড় রয়েছে এই ফোনে। অপো তাদের এফ ৫ মডেলটির লাল রঙের স্মার্টফোন নিয়ে এসেছে। তাদের এফ সিরিজের যেকোনো ফোন কিনলে পাওয়া যাবে উপহার।

দেশি প্রতিষ্ঠান উই মেলা উপলক্ষে তিনটি নতুন ফোন এনেছে। মডেলগুলো হলো এল ৭, এল ৮ ও এ৪। দাম যথাক্রমে ৯ হাজার ৯৯০, ৬ হাজার ৩০০ ও ৩ হাজার ৪৯০ টাকা। দেশের আরেক প্রতিষ্ঠান ‘সিম্ফনি পি৯ প্লাস’ এনেছে। ৫.৫ ইঞ্চির পর্দার এই ফোনে রয়েছে ৩২ ও ৩ গিগাবাইট রম ও র‍্যাম। এ ছাড়া মেলায় প্রি-বুকিং দেওয়া যাচ্ছে স্যামসাংয়ের এ৮ প্লাস ফোনটির।

মেলার আকর্ষণ
তথ্যপ্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি মেলায় এনেছে কিউআই মডেলের স্মার্ট বাইক। এতে রয়েছে অনেক সুবিধা। যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে এটি ভাঁজ করে বহন করা যাবে। এই স্মার্টবাইকটি একবার পূর্ণ চার্জ করে ৪৫ কিলোমিটার পর্যন্ত ঘুরে আসা যাবে।

মেলায় গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেড সব পণ্যেই ছাড় ও উপহার দিচ্ছে। মেলায় তারা দেখাচ্ছে লেনোভোর ফ্যাব ২, ফ্যাব ২ প্লাস, লেনোভো ট্যাব-৩ ৭, ট্যাব-৩ ৪, ইয়োগা ট্যাব-৩ ৮, ট্যাব ২ ইত্যাদিন। এ ছাড়া এডেটার ৫ রকমের পাওয়ার ব্যাংকে রয়েছে মূল্যছাড়। গ্লোবালের স্টলে মেমোরি কার্ড, পেনড্রাইভ, অ্যাপলের কেব্ল, টাইপ সি কেব্ল, ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ ও এক্সটার্নাল হার্ডডিস্ক রয়েছে।

এক্সপো মেকার আয়োজিত এই মেলা আয়োজনে সহযোগিতা করছে স্যামসাং, টেকনো মোবাইল, শাওমি, উই, হুয়াওয়ে, এলজি, অপো ও সিম্ফনি।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul