adimage

২০ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০১:৪০, মঙ্গলবার

‘সদস্যদের কল্যাণ সাধনই বেসিসের মূল লক্ষ্য’

আপডেট  09:06 AM, জানুয়ারী ১৪ ২০১৮   Posted in : বিজ্ঞান ও প্রযুক্তি     

‘সদস্যদেরকল্যাণসাধনইবেসিসেরমূললক্ষ্য’

ঢাকা ১৪ জানুয়ারীসদস্যরাই বেসিসের প্রকৃত কর্ণধার, সদস্যদের কল্যাণ সাধনে কাজ করে যাবে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। 
 
শনিবার রাজধানীর কাকরাইলের আইডিইবি মিলনায়নে বেসিসের ১৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ অভিমত প্রকাশ করা হয়। 
 
বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের সভাপতিত্বে সভায় বেসিসের সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন। বেসিসের দুই শতাধিক সদস্য প্রতিষ্ঠানসহ সভায় উপস্থিত ছিলেন সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, ফারহানা এ রহমান, পরিচালক উত্তম কুমার পাল, পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক সোনিয়া বশির কবির, পরিচালক রিয়াদ এস এ হোসেন ও পরিচালক দেলোয়ার হোসেন ফারুক। 
সভায় বেসিস সহ-সভাপতি এম রাশিদুল হাসান বেসিসের ২০১৭ সালের কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরেন। অপর সহ-সভাপতি ফারহানা এ রহমান বিগত ২০১৬-১৭ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ করেন। পেশকৃত এসব প্রতিবেদনের উপর সভায় উপস্থিত উল্লেখযোগ্য সংখ্যক সদস্য আলোচনায় অংশ নেন ও গুরুত্বপূর্ণ মতামত দেন। 
 
১৯তম বার্ষিক আলোচনা সভায় উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী এবং বেসিসের সদ্য-সাবেক সভাপতি মোস্তাফা জব্বার। বৈঠকে উপস্থিত বেসিস সদস্যরা সংগঠনের অগ্রযাত্রায় মোস্তাফা জব্বারের অসামন্য অবদানের জন্য তাকে সম্মান জানান। 
 
মোস্তাফা জব্বার বলেন, দেশে ও বিদেশে বেসিস যে গ্রহণযোগ্যতা অর্জন করেছে তার সাফল্যের সবটুকুই সদস্য প্রতিষ্ঠানসমূহের সহযোগিতার ফসল। ভবিষ্যতে দেশের তথ্য-প্রযুক্তি খাতের অগ্রযাত্রায় বেসিস ঐক্যবদ্ধভাবে অবদান রেখে যাবে। 
 
সভায় আরো উপস্থিত ছিলেন বেসিসের প্রাক্তন সভাপতি এ তৌহিদ, হাবিবুল্লাহ এন করিম, মাহবুব জামান, শামীম আহসান প্রমুখ।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul