adimage

২২ মে ২০১৮
সকাল ০৬:২১, মঙ্গলবার

যৌথ প্রযোজনার ছবিতে শুভর সঙ্গে তিশা

আপডেট  03:02 PM, জানুয়ারী ২০ ২০১৮   Posted in : বিনোদন    

যৌথপ্রযোজনারছবিতেশুভরসঙ্গেতিশা

বিনোদন ডেস্ক, ২০ জানুয়ারি : শুধু হচ্ছে নতুন যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘বালিঘর’। পশ্চিমবঙ্গের কথাসাহিত্যিক সুচিত্রা ভট্রাচার্যের ‘ঢেউ আসে ঢেউ যায়’ উপন্যাস থেকে নির্মিত হচ্ছে ‘বালিঘর’।

ছবিটি পরিচালনা করবেন কলকাতার পরিচালক অরিন্দম শীল। ছবিটিতে আরিফিন শুভর সঙ্গে জুটি বেঁধেছেন নুসরাত ইমরোজ তিশা। ছবিটি যৌথভাবে প্রযোজনা করবে বাংলাদেশের বেঙ্গল ক্রিয়েশনস ও ভারতের নাথিং বিয়ন্ড সিনেমা।

আজ শনিবার বেলা ১১টায় ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে ছবিটির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

অনুষ্ঠানে ছবির কলাকুশলী ও পরিচালক অরিন্দম শীল উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে অরিন্দম শীল বলেন, ‘এর আগেও অনেক যৌথ প্রযোজনার ছবি নির্মাণ করা হয়েছে। কিন্তু সেগুলো নিয়ে কিছু বিভ্রান্তি ছিল। আমরা নতুন যে নীতিমালা হয়েছে তা দিয়েই কাজটি করব। আশা করছি, এই ছবি নিয়ে কোনো বিভ্রান্তি হবে না। আমরা চেষ্টা করছি সরকারি সব নিয়ম মেনে কাজটি করতে। যদি অনুমিত পাই তাহলে আমরা ছবির শুটিং শুরু করব আগামী এপ্রিলে।’

ছবির মূল নায়ক ও নায়িকা কেন বাংলাদেশ থেকে নেওয়া হয়েছে জানতে চাইলে অরিন্দম শীল বলেন, ‘গল্পের প্রয়োজনে চরিত্রগুলোকে আমরা সাধারণত সাজাতে চেষ্টা করি। ছবিটি সাতজন বন্ধুর গল্প নিয়ে নির্মাণ করা হবে। এর মধ্যে বাংলাদেশ থেকে শুভ, তিশা, ও নওশাবা এই তিনজন কাজ করবেন আর বাকি চারজন নেওয়া হবে কলকাতা থেকে।’

সাধারণত যৌথ প্রযোজনার ছবির বেশিরভাগ শুটিং কলকাতায় হয়ে থাকে কিন্তু এই ছবির শুটিং বেশির ভাগ বাংলাদেশে হবে বলে জানান পরিচালক অরিন্দম শীল।

পরিচালক বলেন ‘ছবিতে কোন লোকেশন ব্যবহার করা হবে তা নির্ভর করে গল্পের ওপর। এই ছবির প্রয়োজনে আমরা বেশির ভাগ শুটিং বাংলাদেশে করব।’

চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করবেন বাংলাদেশের চিরকুট ও ভারতের বিক্রম ঘোষ। চিত্রগ্রহণ করবেন ভারতের সৌমিক হালদার।

আরিফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশা ছাড়াও ছবিতে অভিনয় করবেন আবির চ্যাটার্জি, পার্নো মিত্র, কাজী নওশাবা আহমেদ, অনির্বাণ ভট্রাচার্য, রাহুল ব্যানার্জি প্রমুখ।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul