adimage

১৭ সেপ্টেম্বর ২০১৯
সকাল ০২:৫২, মঙ্গলবার

বলিউড অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই

আপডেট  02:33 AM, অগাস্ট ১৬ ২০১৯   Posted in : বিনোদন    

বলিউডঅভিনেত্রীবিদ্যাসিনহাআরনেই

বিনোদন ডেস্ক ১৬ আগস্ট : ভারতের বর্ষীয়ান অভিনেত্রী বিদ্যা সিনহা মারা গেছেন। বৃহস্পতিবার দুপুর ১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে অভিনেত্রীর বয়স হলেছিল ৭১ বছর।

এর আগে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালের আইসিসিইউতে ভর্তি ছিলেন তিনি। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানানো হয়েছে এই তথ্য।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ফুসফুস ও হৃদরোগে ভুগছিলেন বিদ্যা সিনহা। গত বৃহস্পতিবার তীব্র শ্বাসকষ্ট হলে তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির ৪৮ ঘণ্টা পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। চিকিৎসকরা আরো কয়েকদিন তাকে পর্যবেক্ষণে রাখেন। চিকিৎসাধীন অবস্থায় ইহলোক ত্যাগ করেন এই অভিনেত্রী।

সত্তর দশকে ‘রজনীগন্ধা’, ‘ছোটি সি বাত’, ‘পতি পত্নী অউর ওহ’ সিনেমায় অভিনয় করে দর্শকের মন জয় করেছিলেন বিদ্যা সিনহা। আশির দশকের শেষের দিকে অভিনয় থেকে আড়ালে চলে যান। ২০১১ সালে দীর্ঘদিনের বিরতি ভেঙে সালমান খানের ‘বডিগার্ড’ সিনেমার মাধ্যমে বলিউডে ফিরেন এই অভিনেত্রী। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ফিল্মফেয়ারসহ একাধিক সম্মাননায় ভূষিত হয়েছেন এই অভিনেত্রী।

১৯৬৮ সালে ভেঙ্কটেশ্বরানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা সিনহা। ১৯৯৬ সালে ভেঙ্কটেশ্বরান মৃত্যুবরণ করেন। তারপর পালিত কন্যা জানভির সঙ্গে অস্ট্রেলিয়াতে পারি জমান, সেখানে পরিচয় হয় ডা. নেতাজি ভিমরাও সালুনখের সঙ্গে। ২০০১ সালে নেতাজির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা সিনহা।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul