adimage

২৩ অগাস্ট ২০১৯
বিকাল ০৫:১৭, শুক্রবার

তিস্তার পানি বিপদসীমার ৩৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত

আপডেট  01:39 AM, Jul ১৪ ২০১৯   Posted in : রংপুর    

তিস্তারপানিবিপদসীমার৩৭সেন্টিমিটারউপরদিয়েপ্রবাহিত

নীলফামারী, ১৪ জুলাই : তিস্তা নদীর বন্যা পরিস্থিতি আরো অবনতি ঘটেছে। শনিবার সকাল থেকে তিস্তা নদীর পানি আরো বৃদ্ধি পেয়ে রুদ্রমুর্তি ধারন করে। বিকেল তিনটা হতে তিস্তা নদীর নীলফামারীর ডালিয়া পয়েন্টে পানি বিপদসীমার ৩৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এর আগে দুপুর ১২ টায় তিস্তার পানি বিপদসীমার ৪৭ সেন্টিমিটার উপরে ছিল। গত তিন দিন ধরে নদীর পানি অব্যাহতভাবে বৃদ্ধি পাওয়ায় জেলার ডিমলা ও জলঢাকা উপজেলার ১৫ টি চর গ্রামের প্রায় ১০ হাজার পরিবার পানি বন্দী হয়ে পড়েছে বলে জানিয়েছেন সেখানকার জনপ্রতিনিধিরা। ইতিমধ্যে অনেক পরিবার তিস্তা ডানতীর বাঁধ সহ নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৈৗশলী আব্দুল্লাহ আল মামুন জানান, উজানের ঢল ও বৃষ্টিপাতের কারনে শনিবার বিকেল তিনটা থেকে বিপদসীমার ৩৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পরিস্থিতি মোকাবেলায় ব্যারাজের সবকটি জলকপাট খুলে রাখা হয়েছে। প্রাথমিক ভাবে আমরা তিস্তা অববাহিকায় হলুদ সংকেত জারী করে মানুষজনকে নিরাপদে সরে যেতে বলেছি। উজানের ঢল অব্যাহত ভাবে বৃদ্ধি পেয়ে চলেছে। যে কোন সময় লাল সংকেত জারী করা হতে পারে।

নীলফামারী জেলা জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান তিস্তার বন্যায় ডিমলা উপজেলায় প্রাথমিক ভাবে ৫০ মেট্রিকটন চাল,৫০ হাজার টাকা ও ৫০০ প্যাকেট শুকনা খাবার বরাদ্দ দেয়া হয়েছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul