adimage

২২ মে ২০১৮
সকাল ০৪:৪৩, মঙ্গলবার

রায়ের আগে আজ খালেদা জিয়ার সংবাদ সম্মেলন

আপডেট  03:27 AM, ফেব্রুয়ারী ০৭ ২০১৮   Posted in : রাজনীতি    

রায়েরআগেআজখালেদাজিয়ারসংবাদসম্মেলন

ঢাকা, ৭ ফেব্রুয়ারি : আদালতের রায়ের আগের দিন সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বুধবার বিকাল ৫টায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে বলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ প্রতিবেদককে জানান।

৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হবে। রায়ের আগের দিন নেতাকর্মী ও দেশবাসীর উদ্দেশে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখতে পারেন খালেদা জিয়া।

বিএনপির কয়েক নীতিনির্ধারক জানান, মামলার বিস্তারিত তথ্য জাতির সামনে তুলে ধরবেন চেয়ারপারসন। রাজনৈতিক উদ্দেশ্যে তাকে এ মামলায় জড়ানো হয়েছে এবং ন্যায়বিচার হলে তিনি খালাস পাবেন। এ ছাড়াও মামলার রায়পরবর্তী করণীয় নিয়ে দলের অবস্থান তুলে ধরবেন তিনি। রায় যাই হোক এ ইস্যুতে নেতাকর্মীদের কোনো ধরনের সংঘাত বা সংঘর্ষে না জড়ানোর আহ্বান থাকবে। জনগণকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের নির্দেশ দেবেন তিনি।

চেয়ারপারসনের অনুপস্থিতিতে দলের মধ্যে যাতে কোনো ধরনের বিভেদ বা ভাঙনের সৃষ্টি না হয় সে ব্যাপারেও ইঙ্গিত দেবেন তিনি। যেকোনো পরিস্থিতিতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাবেন। বর্তমান রাজনৈতিক সংকট মোকাবেলায় জাতীয় ঐক্যের আহ্বান জানাতে পারেন খালেদা জিয়া। সব রাজনৈতিক দলকে সরকারের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হতে বলবেন। জনগণকে তাদের ভোটাধিকার ফিরিয়ে পাওয়ার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের আহ্বান জানাতে পারেন খালেদা জিয়া।

এদিকে সংবাদ সম্মেলনের পরই জাতীয় স্থায়ী কমিটির জরুরি বৈঠক ডেকেছেন খালেদা জিয়া। গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হতে পারে। রায় নেতিবাচক হলে তার অনুপস্থিতিতে দল কীভাবে চলবে সে ব্যাপারে দিকনির্দেশনা দিতে পারেন তিনি।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul