adimage

২৪ সেপ্টেম্বর ২০১৮
বিকাল ০৩:১৭, সোমবার

খালেদার আপিল: রায় পর্যালোচনা করে আইনি ব্যবস্থা নেবে দুদক

আপডেট  07:34 PM, ফেব্রুয়ারী ২১ ২০১৮   Posted in : রাজনীতি    

খালেদারআপিল:রায়পর্যালোচনাকরেআইনিব্যবস্থানেবেদুদক

ঢাকা, ২২ ফেব্রুয়ারি : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সার্টিফাইড কপি পর্যালোচনা করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শাস্তি স্থগিত, বাতিল ও জামিনের আপিলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের মিডিয়া সেন্টারে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধনকালে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ একথা বলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়টি কমিশনের আইন শাখা পর্যালোচনা করছে জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, কমিশন সব মামলার রায়ই প্রচলিত নিয়ম অনুযায়ী পর্যালোচনা করে থাকে। তারই ধারাবহিকতায় আইন শাখা থেকে ওই মামলার রায়ের সার্টিফাইড কপিটিও পর্যালোচনা করে কমিশনে সুপারিশ পেশ করা হবে। পরে কমিশন সেটি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবে।

প্রসঙ্গত, দীর্ঘ দশ বছর বিচারকার্য চলার পর গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমানসহ পাঁচজনের সাজা হয়। মঙ্গলবার খালেদা জিয়ার শাস্তি বাতিল ও জামিন চেয়ে উচ্চ আদালতে আপিল করেন তার আইনজীবীরা।

সন্ধানী গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল ইউনিটের মাধ্যমে দুদকের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা পর্যায়ক্রমে রক্তদান করেন। কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম, সচিব ড. মো. শামসুল আরেফিনসহ কমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। -সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul