adimage

১৭ ডিসেম্বর ২০১৮
বিকাল ০২:১৩, সোমবার

হুমকি মোকাবিলায় সেনাবাহিনীকে সদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

আপডেট  10:57 AM, ফেব্রুয়ারী ২২ ২০১৮   Posted in : রাজনীতি    

হুমকিমোকাবিলায়সেনাবাহিনীকেসদাপ্রস্তুতথাকারআহ্বানপ্রধানমন্ত্রীর

নাটোর, ২২ ফেব্রুয়ারি : সংবিধান এবং দেশের সার্বভৌমত্ব সুরক্ষায় ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ বা বাহ্যিক যে কোনো হুমকি মোকাবিলায় সব সময় সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে কোর অব ইঞ্জিনিয়ার্সের ষষ্ঠ পুনর্মিলনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

সেনা কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘পবিত্র সংবিধান এবং দেশের সার্বভৌমত্ব সুরক্ষায় আপনাদের ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ বা বাহ্যিক যে কোনো হুমকি মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকতে হবে।’

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের জন্য একটি উন্নত, পেশাদার এবং প্রশিক্ষিত সেনাবাহিনী গড়ে তুলতে বঙ্গবন্ধু ১৯৭৪ সালে একটি নীতিমালা প্রণয়ন করেন। সেই নীতিমালার আলোকে আর্মড ফোর্সেস গোল-২০৩০ প্রণয়ন করে সেনাবাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে কাজ করে যাচ্ছে সরকার।

তিনি বলেন, দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখার পাশাপাশি আধুনিক উন্নত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সেনাবাহিনীকে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে।

আজ বেলা ১১টার পর প্রধানমন্ত্রী সেনানিবাসের শহীদ শামসুল হক প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহম্মদ শফিউল হক ও কাদিরাবাদ সেনা নিবাসের কমান্ডেন্ট ব্রিগেডিয়ার জেনারেল এফ এম জাহিদ হাসান তাকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul