adimage

২০ Jun ২০১৮
সকাল ০১:৪৩, বুধবার

নিজাম হাজারীর সংসদ সদস্য পদ বহাল

আপডেট  12:53 PM, মার্চ ০১ ২০১৮   Posted in : রাজনীতি    

নিজামহাজারীরসংসদসদস্যপদবহাল

ফেনী, ১ মার্চ : ফেনী-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য নিজাম হাজারীর সংসদ সদস্য পদ বাতিল চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে তার সংসদ সদস্য পদ বহালই থাকছে।

আজ বৃহস্পতিবার বিচারপতি আবু জাফর সিদ্দিকীর একক বেঞ্চ এ রায় দেন।

নিজাম হাজারীর পক্ষে আইনজীবী হিসেবে ছিলেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।

২০১৬ সালের ৬ ডিসেম্বর নিজাম হাজারীর এমপি পদে থাকার বৈধতা নিয়ে জারি করা রুলের বিষয়ে বিভক্ত রায় দেন বিচারপতি মো: এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের হাইকোর্ট বেঞ্চ।

বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি মো: এমদাদুল হক তার রায়ে রুল মঞ্জুর করে নিজাম হাজারীর পদে থাকা অবৈধ ঘোষণা করেন। তবে কনিষ্ঠ বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এ বিষয়ে করা রিট ও রুল খারিজ করেন। অর্থাৎ তার রায়ে নিজাম হাজারীর এমপি পদ বৈধ। এরপর রিট আবেদনটি প্রধান বিচারপতির কাছে গেলে তিনি তা একক বেঞ্চে পাঠান। কিন্তু পরবর্তী সময়ে কয়েকটি একক বেঞ্চ এ প্রশ্নে শুনানি নিতে বিব্রতবোধ করেন।

কয়েকটি বেঞ্চ এ মামলা শুনানি গ্রহণে বিব্রতবোধ করার পর গত ৬ ফেব্রুয়ারি বিষয়টি বিচারপতি আবু জাফর সিদ্দিকীর একক বেঞ্চে আসে।

২০১৪ সালের ১০ মে একটি জাতীয় দৈনিকে ‘সাজা কম খেটেই বেরিয়ে যান সাংসদ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে ২০০০ সালের ১৬ আগস্ট অস্ত্র আইনের একটি মামলায় নিজাম হাজারীর ১০ বছরের সাজা হয়। কিন্তু দুই বছর ১০ মাস কম সাজা খেটে কারাগার থেকে তিনি মুক্তি পান। পরে এই প্রতিবেদন যুক্ত করে নিজাম হাজারীর এমপি পদে থাকার বৈধতা নিয়ে রিট আবেদন দায়ের করেন সাখাওয়াত হোসেন ভূঁইয়া।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul