adimage

১৯ Jun ২০১৮
বিকাল ০৪:১২, মঙ্গলবার

শনিবার খুলনা যাচ্ছেন প্রধানমন্ত্রী

আপডেট  03:41 AM, মার্চ ০২ ২০১৮   Posted in : রাজনীতি    

শনিবারখুলনাযাচ্ছেনপ্রধানমন্ত্রী

ঢাকা, ২ মার্চ : শনিবার খুলনা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপহার হিসেবে সঙ্গে নিচ্ছেন একঝাঁক উন্নয়ন প্রকল্প।

শনিবার (২ মার্চ) বেলা ১১টায় খুলনার খালিশপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর ৫৮তম কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

শনিবার বিকেল ৩টায় প্রধানমন্ত্রী খুলনা সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন।

প্রধানমন্ত্রী মোট ৯৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ সফর উপলক্ষে সব প্রস্তুতি সেরে রাখছে স্থানীয় আওয়ামী লীগ ও প্রশাসন।

প্রধানমন্ত্রী তার খুলনা সফরে নগরী ও জেলায় সম্পন্ন হওয়া ৪৭টি প্রকল্প উদ্বোধন করবেন। এসব প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য হলো_ গল্লামারী-বটিয়াঘাটা-দাকোপ-নলিয়ান ফরেস্ট সড়ক, খুলনা-শ্রীফলতলা-তেরখাদা সড়ক, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ভবন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল ভবন, তেরখাদা থানা ভবন, রূপসা ফায়ার স্টেশন ভবন, ও খুলনা ওয়াসা ভবন।

একই সঙ্গে ৫২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন প্রধানমন্ত্রী। প্রকল্পগুলোর মধ্যে আছে খুলনা অংশের খুলনা-চুকনগর-সাতক্ষীরা সড়ক, পাইকগাছা কৃষি কলেজ, বটিয়াঘাটা কৃষি কলেজের একাডেমিক ভবন, মেডিকেল কলেজ হাসপাতালের ইমেজিং ও ডায়াগনস্টিক সেন্টার, সদর হাসপাতালকে ১৫০ থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, দীঘলিয়া উপজেলা কারিগরি শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্র ও পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের একাডেমিক ভবন নির্মাণ।

প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পর বিকালে নগরীর সার্কিট হাউজ মাঠে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul