adimage

২৩ এপ্রিল ২০১৮
বিকাল ০৭:৩৮, সোমবার

রামপুরা থেকে গ্রেফতার নিখোঁজ সেই সাদাত

আপডেট  08:27 PM, ডিসেম্বর ৩০ ২০১৭   Posted in : রাজনীতি    

রামপুরাথেকেগ্রেফতারনিখোঁজসেইসাদাত

ঢাকা, ৩১ ডিসেম্বর : নিখোঁজ আরও একজনের খোঁজ মিলল। তিনি এবিএন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য সৈয়দ সাদাত আহমেদ।শনিবার রাত সোয়া ১১টার দিকে রাজধানীর রামপুরা থেকে তাকে 'গ্রেফতার' করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত ২২ আগস্ট থেকে নিখোঁজ ছিলেন তিনি। প্রায় চার মাস ৮ দিন পর সাদাতের খোঁজ মেলায় পরিবারের সদস্যরাও খুশি। তবে কী কারণে তিনি 'নিখোঁজ' হন তার উত্তর এখনও মিলেনি। এ ছাড়া কী অভিযোগে তাকে 'গ্রেফতার' করা হয়েছে এটাও স্বজনদের জানা নেই।

এ ব্যাপারে জানতে চাইলে ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন এ প্রতিবেদককে বলেন, সৈয়দ সাদাতকে ডিবির একটি টিম গ্রেফতার করেছে। কেন ও কী কারণে গ্রেফতার করা হয়েছে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করে পরে জানানো হবে বলে উল্লেখ করেন বাতেন।

সাদাতের স্ত্রী লুনা সাদাত আহমেদ এ প্রতিবেদককে বলেন, ডিবির কর্মকর্তারা ফোন করে তাকে সাদাতের গ্রেফতারের বিষয়টি জানান। তিনি সুস্থ আছেন বলে নিশ্চিত করেছেন। তবে গ্রেফতারের কারণ বলেননি। স্বামী সুস্থ আছেন এটা শুনে তিনি আপাতত দুশ্চিন্তামুক্ত হয়েছেন।

গত ২২ আগস্ট অফিসে যাওয়ার পথে বনানী উড়ালসড়ক এলাকা থেকে 'অপহৃত ' হন ব্যবসায়ী ও বিএনপি নেতা সৈয়দ সাদাত আহমেদ। এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় অপহরণ মামলা করা হয়। সূত্র জানায়, ২০১৫ সালে নাশকতার ঘটনায় দায়ের করা মামলায় সাদাতকে আজ আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হতে পারে।

এ নিয়ে গত ছয় মাসে রহস্যজনক নিখোঁজদের মধ্যে ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। ফিরে এসেছেন ৯ জন। ৮১ দিন নিখোঁজ থাকার পর গত ১৬ নভেম্বর ব্যবসায়ী অনিরুদ্ধ কুমার রায়, ৭০ দিন পর সাংবাদিক উৎপল দাস ও ৪৪ দিন পর খোঁজ মেলে শিক মোবাশ্বার হাসান সিজারের। এখনও খোঁজ মেলেনি কানাডার ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ের শিার্থী ইশরাক আহম্মেদ, সাবেক কূটনীতিক মারুফ জামান ও ব্যবসায়ী সিরাজুল হক মিন্টুর।  -সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul