ঢাকা, ১৫ জানুয়ারি : সরকারের দুর্নীতি ও লুটপাটের টাকাই সুইসব্যাংকে পাচার হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী। ২০১৭-১৮ অর্থবছরের বাজেটকে গণবিরোধী আখ্যা দিয়ে তিনি বলেন, লুটপাটের জন্যই ওই বাজেট পাস করেছে সরকার।

সুইজারল্যান্ডের কেন্দ্রীয় ব্যাংক ‘সুইস ন্যাশনাল ব্যাংক’-এসএনবি গতকাল তাদের বার্ষিক প্রতিবেদনে জানিয়েছে, ২০১৬ সালে ওই ব্যাংকে বাংলাদেশীদের জমাকৃত অর্থের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৫ হাজার ৬শ’ ৮৫ কোটি টাকা। ২০১৫ সালে যা ছিল প্রায় ৪ হাজার ৭শ’ ৩০ কোটি টাকা। এতে দেখা যাচ্ছে মাত্র এক বছরের ব্যবধানে জমার পরিমাণ বেড়েছে প্রায় এক হাজার কোটি টাকা। এদিকে, বেলা সাড়ে এগারটার দিকে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, ক্ষমতাসীনরাই টাকা পাচার করছে।

এবারের ঈদযাত্রায় জনগন ভয়াবহ যানজটের শিকার হয়েছে-এমন দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর কঠোর সমালোচনা করেন, রিজভী।

২০১৭-১৮ অর্থবছরের বাজেট নিয়ে বিএনপির এই মুখপাত্র বলেন, নির্বাচনের আগে দলীয় নেতা-কর্মীদের লুটপাটের সুযোগ করে দিতেই এই বাজেট পাস করেছে সরকার।