adimage

২১ ফেব্রুয়ারী ২০১৮
বিকাল ০৩:২৬, বুধবার

অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার গ্রেফতার

আপডেট  11:37 AM, জানুয়ারী ২৩ ২০১৮   Posted in : রাজনীতি    

অ্যাডভোকেটতৈমুরআলমখন্দকারগ্রেফতার

ঢাকা, ২৩ জানুয়ারি : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে নারায়ণগঞ্জ শহরের আদালতপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপি-জামায়াত জোটের টানা অবরোধ-হরতালের মধ্যে নাশকতার বিভিন্ন মামলার আসামি তিনি।

এর মধ্যে ২০১৫ সালের ৫ জানুয়ারি নারায়ণগঞ্জে হাতবোমা বিস্ফোরণ ও ভাংচুরের একটি ঘটনায় পুলিশের করা মামলায় তৈমুর আলমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

ওই মামলাতেই তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মতিয়ার রহমান।

এদিকে তৈমুর আলম খন্দকারকে গ্রেফতারের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বিক্ষোভ করেছে বিএনপিপন্থী আইনজীবীরা।

তাদের অভিযোগ, তৈমুর আলম খন্দকার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দলীয় প্রার্থীদের পক্ষে আদালতপাড়ায় প্রচারণার কাজে ছিলেন। এ সময় পুলিশ আইনজীবীদের সামনে থেকে টেনে-হেঁচড়ে তাকে গ্রেফতার করে নিয়ে যায়।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, এভাবে আদালত প্রাঙ্গণ থেকে একজন সাধারণ মানুষকেও গ্রেফতার করা আইন বহির্ভূত। তৈমুর আলমকে পুলিশ শত শত আইনজীবীর মধ্য থেকে যেভাবে টেনে-হেঁচড়ে গ্রেফতার করে নিয়ে গেছে তা কোনোভাবেই কাম্য নয়, এটা আইন বহির্ভূত। আমরা দ্রুত তৈমুর আলম খন্দকারের মুক্তি দাবি করছি।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul