adimage

২০ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ১২:১৭, মঙ্গলবার

মার্চেই বাংলাদেশ উন্নয়নশীল দেশ হবে : পরিকল্পনামন্ত্রী

আপডেট  04:32 PM, জানুয়ারী ২৬ ২০১৮   Posted in : রাজনীতি    

মার্চেইবাংলাদেশউন্নয়নশীলদেশহবে:পরিকল্পনামন্ত্রী

ঢাকা, ২৬ জানুয়ারি : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশ আগামী মার্চেই উন্নয়নশীল দেশে পরিণত হবে। গতকাল বৃহস্পতিবার তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বেকির বোজদাগের সঙ্গে সাক্ষাতকালে এ কথা বলেন। একইদিন বিকেলে তিনি সেদেশের উন্নয়নমন্ত্রী লুতফি এলভানের সঙ্গেও বৈঠক করেন।

‘পাবলিক প্রকিউরমেন্ট সিস্টেম’ শীর্ষক আন্তর্জাতিক প্রদর্শনী সরেজমিনে প্রত্যক্ষ করতে পরিকল্পনামন্ত্রী এখন তুরস্কে অবস্থান করছেন।

আজ শুক্রবার ঢাকায় এক সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, বৈঠকে তাদের মধ্যে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় এবং বাংলাদেশ ও তুরস্কের পাবলিক প্রকিউরমেন্ট সিস্টেম নিয়ে আলোচনা হয়েছে। উভয় মন্ত্রীর সংঙ্গে হৃদ্যতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে পরিকল্পনামন্ত্রী বাংলাদেশের পাবলিক প্রকিউরমেন্ট সিস্টেমের অতীত বর্তমান ও ভবিষ্যৎ নিয়েও কথা বলেন। তিনি বলেন, সৎ, দক্ষ ও দূরদৃষ্টি সম্পন্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অন্যতম একটি নিয়ামক পাবলিক প্রকিউরমেন্ট সিস্টেম ডিজিটাইজেশন তথা ‘ই-জিপি’।

মন্ত্রী বলেন, অভিজ্ঞতা অর্জনে পাবলিক প্রকিউরমেন্ট সিস্টেম পর্যবেক্ষণ শীর্ষক আন্তর্জাতিক প্রদর্শনী থেকে অর্জিত জ্ঞান এবং এই আলোচনা ‘ই-জিপি’ বাস্তবায়নের ক্ষেত্রে সহায়ক হবে।

উভয় বৈঠকেই উপস্থিত ছিলেন,পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. তাজুল ইসলাম ও মো. আবদুল হাই এবং সিপিটিইউর (সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট) মহাপরিচালক মো. ফারক হোসেনসহ ছয় সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল।

এদিকে, তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়, তুরস্ক এবং লন্ডনে কনসালটেন্সি কাম ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্ট ফার্ম ‘দি ব্রিজ’র উদ্যোগে ‘পাবলিক প্রকিউরমেন্ট সিস্টেম পর্যবেক্ষণ’ শীর্ষক আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

গত বৃহস্পতিবার থেকে এ প্রদর্শনী শুরু হয়েছে। আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত প্রদর্শনী চলবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul