adimage

১৮ ফেব্রুয়ারী ২০১৮
বিকাল ০২:৪৬, রবিবার

খালেদার মামলার পরবর্তী শুনানি ২৫-২৬ ফেব্রুয়ারি

আপডেট  06:39 PM, ফেব্রুয়ারী ০১ ২০১৮   Posted in : রাজনীতি    

খালেদারমামলারপরবর্তীশুনানি২৫-২৬ফেব্রুয়ারি

ঢাকা, ১ ফেব্রুয়ারি : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের করা জিয়া চ্যারিটেবল  ট্রাস্ট মামলার পরবর্তী যুক্তিতর্ক শুনানির জন্য ২৫ ও ২৬ ফেব্রুয়ারি তারিখ নির্ধারণ করেছেন আদালত। রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালত শুনানির জন্য এই তারিখ ধার্য করেন।

প্রায় প্রতি সপ্তাহেই খালেদা জিয়ার আদালতে হাজির হলেও দেশব্যাপী এসএসসি পরীক্ষা চলার কারণে রাষ্ট্রপক্ষ সময় বাড়ানোর আবেদন করেন। শুনানি শেষে বিচারক আগামী ২৫ ও ২৬ ফেব্রুয়ারি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য পরবর্তী তারিখ ধার্য করেন।

এদিকে আজ খালেদা জিয়ার উপস্থিতিতে তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক শুনানি শুরু হয়। বেলা সাড়ে ১১টার দিকে আসামিপক্ষের আইনজীবী আমিনুল ইসলাম যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে। আখতারুজ্জামানের আদালতে মামলাটির যুক্তিতর্ক শুনানিতে শুরু থেকেই উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার এজাহার থেকে জানা যায়, ২০০৫ সালে কাকরাইলে সুরাইয়া খানমের কাছ থেকে ‘শহীদ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট’-এর নামে ৪২ কাঠা জমি কেনা হয়। কিন্তু জমির দামের চেয়ে অতিরিক্ত এক কোটি ২৪ লাখ ৯৩ হাজার টাকা জমির মালিককে দেওয়া হয়েছে বলে কাগজপত্রে দেখানো হয়, যার কোনো বৈধ উৎস ট্রাস্ট দেখাতে পারেনি। জমির মালিককে দেওয়া ওই অর্থ ছাড়াও ট্রাস্টের নামে মোট তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা অবৈধ লেনদেনের তথ্য পাওয়া গেছে।

২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুন-অর রশিদ।

ওই মামলার অন্য আসামিরা হলেন-খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

এ ছাড়া আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণার দিন নির্ধারিত রয়েছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul