adimage

২২ অক্টোবর ২০১৮
বিকাল ১০:০৭, সোমবার

রাষ্ট্রপতির কাছে ‘সিদ্ধান্তপত্র’ দিলেন শেখ হাসিনা

আপডেট  02:04 AM, ফেব্রুয়ারী ০২ ২০১৮   Posted in : রাজনীতি    

রাষ্ট্রপতিরকাছে‘সিদ্ধান্তপত্র’দিলেনশেখহাসিনা

ঢাকা, ২ ফেব্রুয়ারি : দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি পদে আবদুল হামিদের মনোনয়ন সংক্রান্ত আওয়ামী লীগের নির্বাচন বোর্ডের সিদ্ধান্তপত্র আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে বঙ্গভবনে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি আবুদল হামিদের কাছে দলের এ সিদ্ধান্তপত্র হস্তান্তর করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের সংসদীয় বোর্ড দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচনে মনোনীত হওয়ায় বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতিকে অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদের এ সময় তাকে দ্বিতীয় মেয়াদে মনোনয়ন দেওয়ার জন্য শেখ হাসিনা ও আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন।

এ সময় সেখানে আইনমন্ত্রী আনিসুল হক, দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার রাত আটটার একটু পর প্রধানমন্ত্রী বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাকে স্বাগত জানান।

বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় রাষ্ট্রপতি হিসেবে আওয়ামী লীগ সর্বসম্মতিক্রমে আবদুল হামিদকে মনোনয়ন দেয়।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী ১৮ ফেব্রুয়ারি বিকেল দুইটা থেকে পাঁচটা পর্যন্ত জাতীয় সংসদ ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, রাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ৫ ফেব্রুয়ারি। এ দিন সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে।

মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শেষ না হওয়া পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি।

২০১৩ সালের ২৪ এপ্রিল দায়িত্ব গ্রহণ করেন বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ বছরের ২৩ এপ্রিল তার পাঁচ বছরের মেয়াদ শেষ হবে।

সংবিধান অনুযায়ী মেয়াদ অবসানে পূর্ববর্তী ৯০ থেকে ৬০ দিনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul