adimage

১৪ নভেম্বর ২০১৯
বিকাল ১১:৪৩, বৃহস্পতিবার

যুবলীগ থেকে ওমর ফারুককে অব্যাহতি

আপডেট  02:16 AM, অক্টোবর ২১ ২০১৯   Posted in : রাজনীতি    

যুবলীগথেকেওমরফারুককেঅব্যাহতি

ঢাকা, ২১ অক্টোবর : যুবলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ওমর ফারুককে। রবিরার রাতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণভবনের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যুবলীগের যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের সবাইকে অব্যাহতির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও জানান, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এর আহ্বায়ক চয়ন ইসলাম ও সদস্যসচিব হারুনুর রশিদ। এছাড়া ওয়ার্কিং কমিটির সবাইকে সদস্য করা হয়েছে। এই কমিটি সম্মেলন আয়োজন করবে।

যুবলীগের বয়সসীমা ৫৫ বছর করা হয়েছে বলেও সাংবাদিকদের জানান ওবায়দুল কাদের।

এর আগে, গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন যুবলীগ নেতারা। বৈঠক শেষে গণভবন থেকে বের হয়ে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব জানান।  

প্রসঙ্গত, চলমান দুর্নীতি ও ক্যাসিনোবিরোধী অভিযানে বিতর্কের মুখে পড়েন যুবলীগের চেয়ারম্যানের পদে থাকা ওমর ফারুক। জানা যায়, যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে যুক্ত থাকার সুযোগ চেয়েছিলেন ওমর ফারুক। এ ব্যাপারে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুকূল্য পেতে তিনি প্রধানমন্ত্রীর পারিবারিক সদস্য ও বিশ্বস্ত রাজনৈতিক নেতাদের কাছে ধরনাও দিয়েছিলেন বলে দলের সভাপতিমণ্ডলীর এক সদস্য দেশ রূপান্তরকে জানিয়েছেন। তিনি বলেন, ওমর ফারুকের সব চেষ্টা ব্যর্থ হয়েছে। তার ব্যাপারে অনমনীয় অবস্থান স্পষ্ট করেছেন শেখ হাসিনা।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul