adimage

২২ অক্টোবর ২০১৮
বিকাল ১০:০৭, সোমবার

আজ আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

আপডেট  10:08 AM, ফেব্রুয়ারী ০৪ ২০১৮   Posted in : রাজনীতি    

আজআদালতেযাচ্ছেননাখালেদাজিয়া

ঢাকা, ৪ ফেব্রুয়ারি : নাইকো দুর্নীতি মামলায় চার্জ (অভিযোগ) গঠন সংক্রান্ত শুনানিতে আজ (রোববার) আদালতে যাচ্ছেন না সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এদিন এসএসসি পরীক্ষা থাকায় তিনি আদালতে যাবেন না। খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ প্রতিবেদককে এ তথ্য জানিয়েছেন।

গত ১৫ জানুয়ারি এ মামলায় চার্জ গঠন সংক্রান্ত শুনানির দিন ধার্য ছিল। কিন্তু ওই দিন খালেদা জিয়ার পক্ষে সময় আবেদন মঞ্জুর করে রাজধানীর বকশিবাজারে স্থাপিত ঢাকার নয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মাহমুদুল হাসান চার্জ শুনানির জন্য এদিন ধার্য করেন।

এছাড়া ওই দিন মামলার অপর আসামি ব্যারিস্টার মওদুদ আহমদ আদালতে উপস্থিত না থাকায় দুদক প্রসিকিউশনের পক্ষ থেকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়।

আদালত সূত্র জানায়, মামলার চার্জ শুনানিতে গিয়াসউদ্দিন আল মামুনসহ ৫ আসামির পক্ষে অব্যাহতির আবেদন করেছেন তাদের আইনজীবীরা। অপরদিকে খালেদা জিয়াসহ ৬ আসামির পক্ষে অদ্যাবধি চার্জ শুনানি হয়নি।

সূত্র আরও জানায়, ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তি করে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকা ক্ষতির অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়। খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০০৭ সালের ৯ ডিসেম্বর দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে উপ-পরিচালক) মুুহাম্মদ মাহবুবুল আলম বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে ২০০৮ সালের ৫ মে দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে উপ-পরিচালক) এসএম সাহিদুর রহমান এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। চার্জশিটে খালেদা জিয়াসহ ১১ জনকে আসামি করা হয়। -যুগান্তর

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul