adimage

১৬ নভেম্বর ২০১৯
সকাল ১২:১০, শনিবার

সংসদের দক্ষিণ প্লাজায় খোকার প্রথম জানাজা

আপডেট  06:42 AM, নভেম্বর ০৭ ২০১৯   Posted in : রাজনীতি    

সংসদেরদক্ষিণপ্লাজায়খোকারপ্রথমজানাজা

ঢাকা, ৭ নভেম্বর : বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আনার পর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টা ২৫ মিনিটে জানাজাটি জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়।

এরপর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য অবিভক্ত ঢাকা সিটির প্রাক্তন মেয়রের মরদেহ শহীদ মিনারে নেয়া হয়।

সাদেক হোসেন খোকার দুই ছেলে ইশরাক হোসেন ও ইশফাক হোসেন সংসদ ভবনের জানাজায় উপস্থিত ছিলেন।

এছাড়া, সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন, ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সাবের হোসেন চৌধুরী, কল্যাণ পার্টির সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, তোফায়েল আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, অলী আহমদ, আবদুল মঈণ খান প্রমুখ জানাজায় উপস্থিত ছিলেন।

জানাজা শেষে বিরোধী দলের পক্ষে জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা শ্রদ্ধা জানান। এরপর অলী আহমেদ, বিএনপির সংসদ সদস্যরা, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, বিএনপির ব্যারিস্টার মওদুদ আহমদের নেতৃত্বে বিএনপির স্থয়ী কমিটি, ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টারা শ্রদ্ধা জানান৷

ক্যান্সারে আক্রান্ত খোকা নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় ৪ নভেম্বর দুপুরে মারা যান। ৭ নভেম্বর সকাল তার মরদেহ দেশে আনা হয়।২০১৪ সাল থেকে চিকিৎসার জন্য তিনি নিউইয়র্কে ছিলেন।

তিন বারের নির্বাচিত সংসদ সদস্য, দুই বারের মন্ত্রী ও ২০০২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র ছিলেন সাদেক হোসেন খোকা।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul