adimage

২১ ফেব্রুয়ারী ২০১৮
বিকাল ০১:২৫, বুধবার

শওকত মাহমুদ ও খোকনের আগাম জামিন

আপডেট  01:38 AM, ফেব্রুয়ারী ০৬ ২০১৮   Posted in : রাজনীতি    

শওকতমাহমুদওখোকনেরআগামজামিন

ঢাকা, ৬ ফেব্রুয়ারি : পুলিশের কাজে বাধা, হামলা, ভাংচুরের অভিযোগে দায়ের করা মামলায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

একই মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শওকত মাহমুদও।

সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চে পৃথক আবেদন নিয়ে তাদের জামিন দেন।

খোকনকে পুলিশ প্রতিবেদন পর্যন্ত ও শওকতকে আট সপ্তাহের আগাম জামিন দেওয়া হয়ছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

খোকনের পক্ষে আদালতে শুনানিতে ছিলেন আইনজীবী মওদুদ আহমদ ও জমিরউদ্দিন সরকার ও সানজিত সিদ্দিকী। আর শওকত মাহমুদের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী কায়সার কামাল। গত ৩০ জানুয়ারি বিএনপি নেত্রী খালেদা জিয়া জজ আদালতে এক মামলায় হাজিরা দিয়ে ফেরার পথে হাইকোর্ট মোড়ে পুলিশের ওপর ওই হামলার ঘটনা ঘটে।ওই ঘটনায় পুলিশের কাজে বাধা, হামলা, ভাঙচুরের অভিযোগে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে শাহবাগ থানায় দুটি ও রমনা থানায় একটি মামলা করেছে পুলিশ, যার তিনটিতেই খোকনকে এবং রমনা থানায় শওকত মাহমুদকে আসামি করা হয়েছে।

পরে আইনজীবী সানজিত সাংবাদিকদের বলেন, ‘গত সপ্তাহে এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রেক্ষিতে মাহবুব উদ্দিন খোকনকে বিদেশ থেকে ফেরার পর তাকে গ্রেফতার বা পুলিশি হয়রানি না করার নির্দেশ দিয়েছিল। সোমবার এসব মামলায় আগাম জামিন পেয়েছেন তিনি। পুলিশ প্রতিবেদন না দেওয়া পর্যন্ত জামিনে থাকবেন তিনি।’

শওকত মাহমুদের আইনজীবী এম. আতিকুর রহমান সাংবাদিকদের বলেন, ‘পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে রমনা থানায় পুলিশের করা মামলায় আট সপ্তাহের আগাম জামিন পেয়েছেন সাংবাদিক শওকত মাহমুদ।

তিনি বলেন, যে ঘটনায় শওকত মাহমুদকে আসামি করা হয়েছে তার অনেক আগে থেকেই তিনি খাগড়াছড়িতে ছিলেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul