adimage

২২ মে ২০১৮
সকাল ০১:০২, মঙ্গলবার

৫০০ টাকার প্রশ্ন’ ফাঁস করতে গিয়ে আটক!

আপডেট  03:15 AM, ফেব্রুয়ারী ০৮ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

৫০০টাকারপ্রশ্ন’ফাঁসকরতেগিয়েআটক!

মাদারীপুর, ৮ ফেব্রুয়ারি : এসএসসি পরীক্ষার ইংরেজী দ্বিতীয় পত্র প্রশ্ন ৫০০ টাকায় কিনে ফাঁস করার অভিযোগে মাদারীপুর সদর উপজেলা থেকে জোবায়দুল ইসলাম (২৮) নামের এক যুবককে আটক করা হয়েছে।

গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মাদারীপুর জেলা প্রশাসকের (ডিসি) সহায়তায় ঐ যুবককে আটক করে পুলিশ। পরে ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য মাদারীপুর সদর থানায় হস্তান্তর করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, বুধবার সকালে ঈগল পরিবহনে ঢাকা থেকে বরগুনা যাওয়ার সময় জোবায়দুল মোবাইল ফোনের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস করছে, এমন খবর এক এনজিও কর্মী ডিসিকে জানায়। সংবাদ পেয়ে ডিসি পুলিশকে সঙ্গে নিয়ে মোস্তফাপুর এলাকা থেকে জোবায়দুল আটক করেন। আটককৃত জোবায়দুলের কাছ থেকে একটি মোবাইল ফোন ও একটি নোটবুক উদ্ধার করা হয়।

আটককৃত জোবায়দুল ইসলাম পুলিশকে জানান, ‘এসএসসি সাজেশন-২০১৮’ নামের একটি ফেসবুক পেইজে কিছুদিন আগে তিনি যোগ দেন। এর পর সেই পেইজের সূত্র ধরে প্রিন্স নামের এক ব্যক্তি তাকে সাজেশন দেওয়ার প্রস্তাব দেয়। পরে ৫০০ টাকার বিনিময়ে প্রশ্ন দেওয়ার কথা বলে প্রিন্স।

জোবায়দুল আরও জানান, তিনি দুইজন শিক্ষার্থীকে প্রাইভেট পড়ান। তাদের সহযোগিতা করার জন্য ফেসবুকের মাধ্যমে প্রশ্ন সংগ্রহ করেন তিনি।

আটককৃত জোবায়দুল ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে দাবি করেছেন। তিনি বরগুনার আমতলী এলাকার আব্দুস ছাত্তার চৌকিদারের ছেলে।

এ বিষয়ে ডিসি মো. ওয়াহিদুল ইসলাম জানান, ‘প্রশ্নপত্র ফাঁসের সংবাদ পেয়ে আমি পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে হাতে-নাতে প্রশ্নের কপিসহ জোবায়দুলকে আটক করি। আজকের পরীক্ষার ‘খ’ সেট প্রশ্নের সাথে আটককৃতের কাছে থাকা প্রশ্নের হুবহু মিল পাওয়া যায়। আটককৃত জোবায়দুলের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজুর জন্য মাদারীপুর সদর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।-আমাদের সময়

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul