adimage

১৯ Jun ২০১৮
বিকাল ০৪:১৭, মঙ্গলবার

পথে পথে এসএসসি পরীক্ষার উত্তরপত্র

আপডেট  12:35 AM, ফেব্রুয়ারী ১৭ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

পথেপথেএসএসসিপরীক্ষারউত্তরপত্র

জয়পুরহাট, ১৭ ফেব্রুয়ারি : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথমপত্রের উত্তরপত্র বৃহস্পতিবার রাতে জয়পুরহাট শহরের পথে পথে পাওয়া গেছে। ওই রাতেই পথচারীরা জয়পুরহাট-পাঁচবিবি সড়কের বিভিন্ন স্থান থেকে ২৫টি উত্তরপত্র কুড়িয়ে পেয়ে তা সদর থানায় জমা দেন। শুক্রবার সকালে উদ্ধার হয় আরও ৫০টি উত্তরপত্র। ঘটনাটি শহরে চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

জয়পুরহাট সদরের দোগাছী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. রাজ্জাক আলী মণ্ডলের অধীন ২০ শিক্ষকের মধ্যে ১২ জন শিক্ষক বৃহস্পতিবার রাজশাহী শিক্ষা বোর্ড থেকে প্রতিজন ২৫০টি করে উত্তরপত্র নিয়ে মাইক্রোবাসে জয়পুরহাটে রাত আনুমানিক সোয়া ৮টায় পৌঁছান। এর মধ্যে জয়পুরহাট কেজি এবং উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. গোলাম সরোয়ার রিকশায় তার আরামনগরের বাড়িতে যাওয়ার পথে ৭৫টি উত্তরপত্র বস্তা থেকে সড়কের বিভিন্ন স্থানে পড়ে যায়। সড়কে চলাচলকারী কয়েকজন পথচারী বিভিন্ন স্থান থেকে ইংরেজি প্রথমপত্রের (কোড নং ১০৭) ২৫টি উত্তরপত্র পেয়ে তা সদর থানায় জমা দেন।

উত্তরপত্র পড়ে যাওয়ার বিষয়টি বুঝতে পেরে ওই শিক্ষক বৃহস্পতিবার রাতেই জয়পুরহাট-পাঁচবিবি সড়কে উত্তরপত্র খুঁজতে থাকেন। তা ছাড়া মাইকে উত্তরপত্র তার কাছে জমা দেওয়ার আহ্বান জানানো হয়। পরে শুক্রবার সকাল ৮টার দিকে খোয়া যাওয়া বাকি ৫০টি উত্তরপত্র ওই রাস্তার পাশে শাহীন খড়িঘরের মালিক শাহিনূরের কাছ থেকে উদ্ধার করা হয়। শাহিনূর জানান, রাতের বেলা রাস্তায় উত্তরপত্রগুলো তিনি কুড়িয়ে পান। এ ব্যাপারে সদর থানায় জিডি হয়েছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোমিনুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

এদিকে, অভিযুক্ত শিক্ষককে তার কাছে দেওয়া ২৫০টি উত্তরপত্র নিয়ে রাজশাহী বোর্ডে জরুরি তলব করেছেন বোর্ডের ডেপুটি কন্ট্রোলার মো. জাহিদুর রহিম। এ ব্যাপারে তিনি জানান, উত্তরপত্র জমা দেওয়ার পর দায়িত্বে অবহেলা, রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণসহ বিভিন্ন অভিযোগে শৃঙ্খলা কমিটির সুপারিশের ভিত্তিতে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। -সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul