adimage

১৫ ডিসেম্বর ২০১৮
বিকাল ০৯:৪৪, শনিবার

প্রশ্নফাঁসের প্রমাণ মিলেছে: তদন্ত কমিটি

আপডেট  07:15 PM, ফেব্রুয়ারী ১৮ ২০১৮   Posted in : শিক্ষাঙ্গন    

প্রশ্নফাঁসেরপ্রমাণমিলেছে:তদন্তকমিটি

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি : চলতি এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পেয়েছে পরীক্ষা মূল্যায়ন কমিটি। একটি বিষয়ের সম্পূর্ণ এবং কয়েকটির আংশিক প্রশ্নফাঁস হয়েছে। এসব মূল্যায়ন করে ২৬ ফেব্রুয়ারি তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে জমা দেবে কমিটি।

রবিবার এসএসসি পরীক্ষা মূল্যায়ন কমিটির দ্বিতীয় দিনের সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান কমিটির আহ্বায়ক শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর। প্রতিবেদন জমা দেয়ার আগে ২৫ ফেব্রুয়ারি বিকাল ৩টায় পুনরায় বৈঠকে বসবেন বলেও জানান তিনি।

সচিব বলেন, প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত প্রতিনিয়ত নতুন নতুন নম্বর ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লিংক পাওয়া যাচ্ছে। সেসব যাচাই-বাছাই করা হচ্ছে। এতে অনেক ভিআইপির নম্বর পাওয়া যাচ্ছে। আইন-শৃংখলা বাহিনী তাদের নজরদারিতে রেখেছে। সব বিষয় মূল্যায়ন করে শিক্ষা মন্ত্রণালয়ে সুপারিশ করা হবে।

তিনি বলেন, যদি ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে নৈর্ব্যক্তিক অংশটুকু মিলে যায় তবে আমরা শুধু নৈর্ব্যক্তিক পরীক্ষা বাতিলের সুপারিশ করব।

আর যদি সেসব প্রশ্ন পরীক্ষার আগের রাতে বা এক দুই ঘণ্টার আগে ফাঁসের প্রমাণ পাওয়া যায় তবে পরীক্ষা শুরুর পরে প্রশ্নফাঁস হলে তা আমলে নেয়া হবে না বলেও জানান পরীক্ষা মূল্যায়ন কমিটির এ আহ্বায়ক।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul