adimage

২২ Jul ২০১৯
সকাল ০৩:২০, সোমবার

সোমবারের এইচএসসি পরীক্ষার দুই বিষয়ের সময়সূচি পরিবর্তন

আপডেট  03:19 AM, এপ্রিল ২৯ ২০১৯   Posted in : শিক্ষাঙ্গন    

সোমবারেরএইচএসসিপরীক্ষারদুইবিষয়েরসময়সূচিপরিবর্তন

ঢাকা, ২৯ এপ্রিল : ঢাকা ও যশোর শিক্ষা বোর্ডের সোমবারের চলমান এইচএসসি পরীক্ষার ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে। ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র প্রশ্ন পত্রের প্যাকেট খুলে দেখায় পরীক্ষা দুইটি বাতিল করা হয়েছে। পাশাপাশি পরীক্ষার দুইটি সময়সূচি পুনঃনির্ধারণ করা হয়েছে। এ পরীক্ষা আগামী ৭ মে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। তবে অন্যান্য বোর্ডের অধীনে এ পরীক্ষা সোমবার অনুষ্ঠিত হবে।

রবিবার ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক এ বিষয়টি জানিয়েছেন।

জিয়াউল হক বলেন, ঢাকা বোর্ডের অধীন ফরিদপুর জেলার আলফাডাঙ্গা সরকারি কলেজ কেন্দ্রের এবং যশোর বোর্ডের খুলনা জেলার পাইকগাছা উপজেলাধীন কপিলমুনি- ২১৭ কেন্দ্রের ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্রের (বিষয় কোড ২৯৩) প্রশ্ন পত্রের প্যাকেট খুলে দেখার কারণে সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০টায় অনুষ্ঠিতব্য এই পরীক্ষাটি বাতিল করে পরীক্ষার সময়সূচি পুনঃনির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, ঢাকা ও যশোর বোর্ডের আগামীকাল ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা ছাড়া সকল বিষয়ের নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চেয়ারম্যান আরও বলেন, পরীক্ষা শুরুর আগের দিন কিভাবে প্রশ্নপত্রের প্যাক খোলা হয়েছে তা খতিয়ে দেখা হবে। যদি বিষয়টি ইচ্ছাকৃত হয় তবে দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গত ১ এপ্রিল থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে এবার মোট পরীক্ষার্থী ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন। এর মধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে শুধু এইচএসসি পরীক্ষার্থী ১১ লাখ ৩৮ হাজার ৭৪৭ জন।

এইচএসসির লিখিত পরীক্ষা শেষ হবে ১১ মে। এরপর ১২ থেকে ২১ মের মধ্যে ব্যবহারিক পরীক্ষা শেষ করতে হবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul